ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজধানীতে আরও জেনারেল হাসপাতাল হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
রাজধানীতে আরও জেনারেল হাসপাতাল হবে ছবি: সুমন শেখ-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীতে আরও জেনারেল হাসপাতাল করা হবে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন।

ঢাকা: রাজধানীতে আরও জেনারেল হাসপাতাল করা হবে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন।

তিনি বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের ওপর রোগীর চাপ কমাতে আরও অধিক জেনারেল হাসপাতালের প্রয়োজন।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) বিকেলে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঢাকা মেডিকেল ও সলিমুল্লাহ মেডিকেলের ওপর থেকে চাপ কমাতে এরইমধ্যে মুগদা এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতাল স্থাপন করা হয়েছে। সোহরাওয়ার্দী হাসপাতালকে আরও উন্নত করা হয়েছে। এসব হাসপাতালেই চিকিৎসক এবং নার্স রয়েছেন পর্যাপ্ত। এখানে উন্নত ধরনের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, হাসপাতালগুলোতে এতো উন্নত যন্ত্রপাতি আনা হয়েছে, যেগুলো অনেক বেসরকারি হাসপাতালেও নেই। আন্তর্জাতিক মানের সেবা দিতে এখানকার সব ডাক্তার, কর্মকর্ত-কর্মচারীদের মধ্যে আন্তরিকতা থাকতে হবে। আমরাও নতুন দু’টি হাসপাতালে সেবা নেওয়ার জন্য প্রচারণা বাড়িয়ে যাচ্ছি। যাতে করে মানুষ এখানে সেবা নিতে আসেন।

চিকিৎসকদের আপনজনের মতো রোগীদের সেবা দেওয়ার অনুরোধ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনাদের একটু ছোঁয়ায় রোগী অনেক সুস্থ হয়ে ওঠে। এ বিশ্বাস ও আস্থা আছে আপনাদের ওপর।

নার্সদেরও আন্তরিকতার সঙ্গে রোগীকে পরিচর্যার অনুরোধ করে তিনি বলেন, শুধু বড় অট্টালিকা থাকলেই হবে না। সেখানে রোগীকে যত্ন করতে হবে। সরকার ইতোমধ্যেই মিরপুর এবং যাত্রাবাড়ীতে দু’টি জেনারেল হাসপাতাল নির্মাণের পরিকল্পনা হাত নিয়েছে। এজন্য জমি খোঁজা হচ্ছে।
এরআগে স্বাস্থ্যমন্ত্রী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড, অপারেশন থিয়েটার এবং বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন।

এ সময় উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ, হাসপাতালের পরিচালক ডা. আজিজুর নাহার, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. কামরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
এমএন/জিপি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।