ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শাহরাস্তিতে দুটি অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
শাহরাস্তিতে দুটি অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

চাঁদপুর: চাঁদপুরের শাহরাস্তিতে নিবন্ধন না থাকায় দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি প্রতিষ্ঠান দুটিকে ৪০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে পৌরসভার কালিয়াপাড়া বাজার এবং উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের আয়নাতলী বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসির আরাফাত।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নাসির উদ্দিন বলেন, স্বাস্থ্য নীতিমালা উপেক্ষা করে অযোগ্যতা ও অদক্ষতা দিয়ে কোনো হাসপাতাল চলতে পারে না। সাধারণ মানুষের জীবনের নিরাপত্তার জন্যই আমরা স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে পুরো উপজেলায় ব্যবস্থা নিচ্ছি। তারই অংশ হিসেবে পৌরসভার কালিয়াপাড়া বাজার গ্রিন ভিউ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা এবং উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের আয়নাতলী বাজারে ভিআইপি কনসালটেশন সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া দুটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়।

শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াসির আরাফাত বলেন, উপজেলার সর্বত্র নিয়মিত অভিযান চলবে এবং ত্রুটিযুক্ত, অনিয়ম ও অনুমোদনহীন সকল প্রকার ল্যাব, ক্লিনিক, বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সারোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ফায়দুল্যা মিঞা, শাহরাস্তি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আতোয়ার রহমানসহ পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।