ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৮৮৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৮৮৯ ছবি: প্রতীকী

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও আটজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও দুই হাজার ৮৮৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ৮৮৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৮৯ জন ও ঢাকার বাইরে দুই হাজার ১০০ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ৮৬৪ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯১১ জন ও ঢাকার বাইরে এক হাজার ৯৫৩ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন ঢাকাতে ও সাতজন ঢাকার বাইরে।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৮৭৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৫৮৯ জন ও ঢাকার বাইরে ২৮৬ জন।

চলতি বছরের ২১ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ ৭৯ হাজার ৬৯৯ জন। এর মধ্যে ঢাকায় ৭৬ হাজার ৬২২ জন ও ঢাকার বাইরে এক লাখ তিন হাজার ৭৭ জন।

চলতি বছরে এ পর্যন্ত এক লাখ ৬৮ হাজার ৫৪৪ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭২ হাজার ৩৩৭ জন ও ঢাকার বাইরে ৯২ হাজার ২০৬ জন।

বর্তমানে সারাদেশে ১০ হাজার ২৮০ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় তিন হাজার ৬৯৬ জন ও ঢাকার বাইরে ছয় হাজার ৫৮৪ জন।

এতে বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৪ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ৬ শতাংশ। মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।