ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

টটেনহ্যামকে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
টটেনহ্যামকে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল আর্সেনাল

গত মৌসুমে ধুকতে থাকা আর্সেনাল এই মৌসুমে ঘুরে দাঁড়িয়েছে। মিকেল আর্তেতার অধীনে জিতে চলেছে একের পর এক ম্যাচ।

প্রিমিয়ার লিগে শনিবার টটেনহ্যাম হটস্পারকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো ক্লাবটি।

ঘরের মাঠে গানার্সদের প্রথমেই এগিয়ে নেন টমাস পার্টি। এরপর হ্যারি কেইনের গোলে টটেনহ্যাম সমতায় ফিরলেও দ্বিতীয়ার্ধে আর গোল বাড়াতে পারেনি। বরং লাল কার্ড খেয়ে মাঠ ছাড়তে হয় দলটির ডিফেন্ডার এমারসন ররয়্যালকে। এরপর গাব্রিয়েল জেসুস ও জাকা দুই গোল করে আর্সেনালের জয় নিশ্চিত করেন।

এমিরেটস স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণাত্মক থাকে আর্সেনাল। ২০তম মিনিটে এগিয়েও যায় ক্লাবটি। বুলেট গতির শটে স্পার্সদের জালে বল জড়ান টমাস পার্টি। ৩১তম মিনিটে সমতায় ফেরে টটেনহ্যাম। ডি-বক্সে রিশার্লিসনকে গাব্রিয়েল মাগালেস ফাউল করলে পেনাল্টি পায় ক্লাবটি। সফল স্পট কিকে লক্ষ্যভেদ করতে ভুলেননি স্পার্স অধিনায়ক। একইসাথে পূর্ণ করেন প্রতিপক্ষের মাঠে শততম গোল।

বিরতির পর খেলতে নেমে চার মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। বুকায়ো সাকার জোড়ালো শট ঠেকিয়ে দিলেও নিয়ন্ত্রণে নিতে পারেননি গোলরক্ষক, ফিরতি শটে লক্ষ্যভেদ করে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। ৬২তম মিনিটে মার্তিনেল্লিকে ফাউল করে লাল কার্ড দেখেন এমারসন। পাঁচ মিনিট পরেই দশ জনের টটেনহ্যামের জালে শেষ পেরেকটি ঠুকে দেন জাকা।  

৮ ম্যাচে ৭ জয়ে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। সমান পয়েন্ট নিয়ে তিনে রয়েছে টটেনহ্যাম।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa