ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রুনোর গোলে আবাহনীর জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
ব্রুনোর গোলে আবাহনীর জয়

শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে আবাহনী লিমিটেড। এই জয়ে দুইয়ে থাকা মোহামেডানের ওপর চাপ বাড়াল আন্দ্রেস ক্রুসিয়ানির দল।

শুক্রবার বসুন্ধরা কিংস অ্যারেনায় প্রিমিয়ার লিগের ম্যাচে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। একমাত্র গোলটি করেন ব্রাজিলিয়ান ব্রুনো রোকা। এই জয়ে মোহামেডানের সঙ্গে ব্যবধান কমালো আবাহনী। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ২৫। এক ম্যাচ কম খেলা মোহামেডানের সংগ্রহ ১২ ম্যাচে ২৬ পয়েন্ট। আর ১৩ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আটে শেখ রাসেল ক্রীড়া চক্র।

পিঠে চোট পাওয়ায় এদিন খেলতে পারেননি আবাহনীর জোনাথন ফার্নান্দেস। হলুদ কার্ডের খাড়ায় পড়ে খেলতে পারেননি আরেক মিডফিল্ডার মোহাম্মদ হৃদয়ও। মাঝমাঠে এই দুজনের অনুপস্থিতি বেশ ভুগিয়েছে আবাহনীকে। মাঝমাঠে জামাল ভুঁইয়া কিংবা পাপন সিংহরা বলের যোগান দিতে পারছিলেন না ঠিকঠাক। ফলে তাদের আক্রমণে ধার ছিল না। তবে শেষ পর্যন্ত আবাহনীর ত্রাতা হয়ে আসেন রোকা। দ্বিতীয়ার্ধে তার করা গোলেই রাসেলের প্রতিরোধ ভাঙে আকাশি-নীলরা।  

নিজেদের মাঠে শুরুটা ভালোই করেছিল শেখ রাসেল। আবাহনীর ওপর চাপ তৈরি করার চেষ্টায় ছিল দলটি। তবে সময় বাড়লে নিয়ন্ত্রণ নেয় আবাহনী। ১৮ মিনিটে ব্রুনোর বাঁকানো ফ্রি-কিক অনেকটা লাফিয়ে ফিরিয়ে দেন শেখ রাসেল গোলরক্ষক মিতুল মারমা।  

মধ্যবিরতির পর অল্পের জন্য ভাগ্য সহায় হয়নি শেখ রাসেলের। রক্ষণের প্রতিরোধ ভেঙে বক্সে বল পেয়েছিলেন সেকু সিল্লাহ, কিন্তু তার শট ছুটে এসে গোলরক্ষক শহীদুল আলম সোহেল আটকে দেন। ফিরতি বলে সুমন রেজা চেষ্টা করলেও এই ফরোয়ার্ডের শট চলে যায় পোস্টের উপর দিয়ে।  

ম্যাচ ড্রয়ের পথেই ছিল। কিন্তু ৭৪তম মিনিটে ডেডলক ভাঙেন ব্রুনো। বদলি মিডফিল্ডার রবিউল হাসানের ক্রসে নিজের হেড ক্রসবারে লেগে প্রতিহত হওয়ার পর ফিরতি শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। শেষ দিকে আবাহনীর রক্ষণে হানা দিয়েও কাঙ্ক্ষিত গোলের খোঁজ পায়নি শেখ রাসেল।  

দিনের অন্য ম্যাচে মুন্সিগঞ্জে রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়েছে ফর্টিস এফসি। তিন ম্যাচ পর জয়ে ফিরল তারা। রাশেদুল ইসলাম ফর্টিসকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন পা ওমর বাবু। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে ব্যবধান কমান স্যামুয়েল কোনি। এ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ফর্টিস। ১০ পয়েন্টে অবনমন অঞ্চলে রহমতগঞ্জ।  

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।