ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লিভারপুলের জয়ের রাতে সিটির গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
লিভারপুলের জয়ের রাতে সিটির গোল উৎসব

ঘরের মাঠে কষ্টার্জিত জয় পেয়েছে লিভারপুল। নিউক্যাসেলের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় থাকা লিভারপুলকে রক্ষা করলেন ফাবিও কারভালহো।

২-১ ব্যাবধানে জিতে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল। অন্যদিকে আবারও আর্লিং হলান্ডের হ্যাটট্রিকে গোল উৎসবে মেতেছে ম্যানচেস্টার সিটি। নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ৬-০ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার দল। জোড়া গোল করেন হুলিয়ান আলভারেস এবং একটি করেন জোয়াও ক্যানসেলো।

অ্যানফিল্ডে ম্যাচের ৩৮ মিনিটে পিছিয়ে পড়ে লিভারপুল। নিউক্যাসেলকে এগিয়ে নেন অ্যালেক্সান্ডার ইসাক। লংস্টাফের বাড়ানো পাসে বক্সের ভেতর থেকে ডান পায়ের গতির শটে জাল খুঁজে নেন নিউক্যাসেলের জার্সিতে প্রথম ম্যাচ খেলতে নামা ইসাক। ম্যাচের ৬১ মিনিটে লিভারপুলকে সমতায় ফেরান রবার্তো ফিরমিনো। মোহাম্মদ সালাহর বাড়ানো পাসে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।  

ম্যাচের শেষ দিকে দেখা মিলে নাটকীয়তা। নিশ্চিত ড্র'য়ের পথে এগোনে ম্যাচ নেয় নতুন মোড়। দ্বিতীয়ার্ধের যোগ করা অষ্টম মিনিটের মাথায় লিভারপুলের জয়সূচক গোল এনে দেন বদলি নামা ফাবিও কারভালহো। কর্নার থেকে আসা বল বক্সের ভেতর সালাহর মাথা ছুঁয়ে হাওয়ায় ভাসতে থাকা বল জটলার মধ্য থেকে ডান পায়ের গতির ভলিতে জালে জড়ান পর্তুগিজ এই ফুটবলার। এতে উন্মাদনায় ভাসে অ্যানফিল্ডে থাকা সমর্থকেরা।

এরআগে ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচে ১২ মিনিটে হলান্ডের গোলে এগিয়ে যায় সিটি। প্রিমিয়ার লিগে এই নিয়ে পাঁচ ম্যাচ খেলে চারটিতেই জালের দেখা পেলেন হলান্ড। ১১ মিনিট পর আবারও গোল উদযাপন করেন জুলাইয়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে সিটিতে আসা তরুণ তারকা।

৩৮তম মিনিটে আবারও গোল হজম করে নটিংহ্যাম। এবার কর্নারে স্টোনসের হেড থেকে গোলমুখে বল পেয়ে হেডেই গোলটি করেন হলান্ড। হয়ে যায় তার টানা দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক।

প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করার ঘটনা এই নিয়ে দেখা গেল আটবার। এর আগে এটা করে দেখিয়েছেন লেস ফার্ডিনান্ড, ইয়ান রাইট, থিয়েরি অঁরি, দিদিয়ের দ্রগবা, ওয়েইন রুনি ও হ্যারি কেইন (দুবার)।

আর সিটির জার্সিতে লিগের এক আসরে একাধিক হ্যাটট্রিক করা চতুর্থ খেলোয়াড় হলেন হলান্ড। অন্য তিন জন হলেন- সার্জিও আগুয়েরো (চারবার), রাহিম স্টার্লিং ও কার্লোস তেভেজ।

আসরে হলান্ডের মোট গোল হলো ৯টি, প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম পাঁচ ম্যাচে যা কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ। ছাড়িয়ে গেলেন সাবেক দুই ফরোয়ার্ড আগুয়েরো ও মিকি কুইনের ৮ গোলের রেকর্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইন ৪-০ করে সিটি। ৫০তম মিনিটে সিলভার পাস পেয়ে বক্সের বাইরে থেকে জোরাল শটে গোলটি করেন জোয়াও ক্যানসেলো। আর ৬৫তম মিনিটে ছয় গজ বক্সের ডান দিক থেকে কোনাকুনি শটে প্রিমিয়ার লিগে গোলের খাতা খোলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড আলভারেস। নটিংহ্যামের জালে ৮৭তম মিনিটে দলের ষষ্ঠ ও নিজের দ্বিতীয় গোলটি করেন আলভারেস।  

বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।