ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কাউন্টার অ্যাটাক ও ডিফেন্সের ক্লাস করালেন কাবরেরা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
কাউন্টার অ্যাটাক ও ডিফেন্সের ক্লাস করালেন কাবরেরা

কম্বোডিয়া এবং নেপালের বিপক্ষে দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচ দুটিকে সামনে রেখে নিজেদের নতুন করে প্রস্তুত করছে বাংলাদেশ জাতীয় দল।

 

কোচ হাভিয়ের কাবরেরার অধীনে এখনও কোনো ম্যাচে জয়ের দেখা পায়নি লাল-সবুজ জার্সিধারীরা। এবার সেই জয়ের খোঁজেই নতুন কৌশলে দল সাজাচ্ছেন কাবরেরা। আজ শিষ্যদের কাউন্টার অ্যাটাক এবং ডিফেন্সের ট্রেনিং দিয়েছেন তিনি।

বেশ কিছুদিন ছুটি কাটিয়ে ট্রেনিংয়ে ফিরেছেন দলের সদস্যরা। কাবরেরার হার্ড ট্রেনিংয়ে নিজেদের মানিয়ে নিতে কিছুটা বেগ পেতে হচ্ছে তাদের।

সম্প্রতি খেলা বাংলাদেশের ম্যাচগুলোতে বেশ চাপ নিতে হয়েছে ডিফেন্ডারদের। এবারও ডিফেন্সের সঙ্গে কাউন্টার অ্যাটাক এবং প্রতিপক্ষের কাউন্টার অ্যাটাক দ্রুত আটকে দেয়ার পরিকল্পনা আটছে বাংলাদেশ। দলের তারকা ফুটবলার মাসুক মিয়া জনি বলেন, ‘আমরা আজ আক্রমনাত্মক ফুটবলের অনুশীলন করেছি। কাউন্টার অ্যাটাক তৈরি এবং প্রতিপক্ষের কাউন্টার অ্যাটাক আটকে দেয়া অনুশীলন করছি। ’

কাবরেরার হার্ড ট্রেনিং নিয়ে জনি বলেন, ‘আমরা সকলেই ছুটি কাটিয়ে দলে ফিরেছি। দ্রুতই মানিয়ে নিতে চেস্টা করছি। ফিটনেস এই সপ্তাহে অনেকটাই ফিরে পেয়েছি। আর দুই সপ্তাহ হাতে আছে। আশা করি পুরো ফিট হয়েই আমরা খেলতে যাবো। ’

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।