ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কাতার বিশ্বকাপের টিকিটধারীদের ভিসা দেবে সৌদি আরব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
কাতার বিশ্বকাপের টিকিটধারীদের ভিসা দেবে সৌদি আরব

নভেম্বরেই কাতারে পাড়ি জমাবেন লাখো ফুটবলভক্ত। তবে তেল ও গ্যাস সমৃদ্ধ দেশটি আয়তনে ছোট হওয়ায়, তাদের প্রতিবেশী আরব দেশগুলোও প্রস্তুত হচ্ছে ফুটবলভক্তদের স্বাগত জানানোর জন্য।

বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এরইমধ্যে হোটেলগুলোতে অগ্রিম বুকিং দেওয়া শুরু করেছেন অনেকে। এবার নিজেদের দোয়ার খুলে দিল সৌদি আরবও।

২০২২ কাতার বিশ্বকাপের টিকিটধারীদের জন্য স্বল্প মেয়াদে ভিসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব সরকার।

সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, কাতারের 'হায়া ফ্যান কার্ড' করলেই বিশ্বকাপের ১০ দিন আগে 'মাল্টিপল-এন্ট্রি ভিসা'র জন্য আবেদন করা যাবে। ভিসার আবেদন গৃহীত হলে সৌদি আরবে ৬০ দিন পর্যন্ত অবস্থান করা যাবে। এজন্য আগে কাতারে যেতে হবে না। তবে চিকিৎসা বিমা থাকা বাধ্যতামূলক

আগামী নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের টিকিটধারীদের জন্য হায়া কার্ড এর ব্যবস্থা করা হয়েছে। টিকিট কেনার পর এই কার্ডের জন্য আবেদন করতে হবে। কারণ, কার্ডটি আন্তর্জাতিক দর্শকদের জন্য কাতারে এন্ট্রি পারমিট হিসেবে কাজ করবে। তাছাড়া বিশ্বকাপের যেকোনো ম্যাচ দেখতে হলে হায়া কার্ড বাধ্যতামূলক। এই কার্ড ব্যবহার করে ম্যাচের দিন টিকিটধারীরা বিনামূল্যে গণপরিবহণ ব্যবহার ও অন্যান্য সুবিধা পাবেন। হোটেল বুকিংয়ের জন্যও এই কার্ড দরকার হবে।

সূত্র- খালিজ টাইমস 

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।