ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

জাভির অধীনে প্রথম হার দেখলো বার্সা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
জাভির অধীনে প্রথম হার দেখলো বার্সা

অবশেষে বার্সেলোনার কোচ হিসেবে জাভি হার্নান্দেসের মধুচন্দ্রিমা শেষ হলো।  রিয়াল বেতিসের কাছে হেরে গেছে কাতালান জায়ান্টরা।

শনিবার বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়েই ১-০ গোলে জিতেছে বেতিস। এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের তিনে এলো সফরকারীরা। তবে এক ম্যাচ বেশি খেলেও শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে আছে তারা।

বার্সার দায়িত্ব নেওয়ার পর প্রথম দুই লিগ ম্যাচেই জয়ের স্বাদ পেয়েছিলেন জাভি। এরপর চ্যাম্পিয়নস লিগে বেনফিকার সঙ্গে ড্র। কিন্তু এখন বেতিসের কাছে হেরে লা লিগার পয়েন্ট টেবিলের তার অবস্থান সাতে। শীর্ষ চারের চেয়ে এখনও ছয় পয়েন্ট পিছিয়ে তারা।

ম্যাচে বার্সার পারফরম্যান্স ছিল বিবর্ণ। বিপরীতে বেতিস দারুণ কিছু সুযোগ তৈরি করে। খেলার ৭৯তম মিনিটে ডান দিক থেকে কাউন্টার অ্যাটাকে ওঠে আসে সফরকারীরা। এরপর বক্সে বল পেয়ে দারুণ দক্ষতায় জালে জড়িয়ে দেন বেতিস ফরোয়ার্ড হুয়ানমি।

এর আগে প্রথমার্ধে ফিলিপ্পে কুতিনহোর একটি শট কাছের পোস্টে প্রতিহত হওয়া ছাড়া বলার মতো কোনো আক্রমণ শানাতে পারেনি জাভির দল। দ্বিতীয়ার্ধে বদলি নেমে চেষ্টা করলেও গোলের মুখ খুলতে ব্যর্থ হন ফরাসি ফরোয়ার্ড উসমানে দেম্বেলে। এরপর ক্লেমেন্ট লেংলের ব্যর্থ হেডসহ পুরো ম্যাচে বার্সার আক্রমণ মাত্র ৩টি।

এই সপ্তাহেই বায়ার্ন মিউনিখের সঙ্গে মহা গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে বার্সা। ওই ম্যাচে জার্মান জায়ান্টদের না পারলে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে উঠা প্রায় অসম্ভব হয়ে যাবে তাদের জন্য। এর আগে বেতিসের কাছে হার নিশ্চিতভাবে তাদের জন্য বড় ধাক্কা।  

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa