ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লিভারপুলের সঙ্গে ভ্যান ডাইকের চুক্তি নবায়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
লিভারপুলের সঙ্গে ভ্যান ডাইকের চুক্তি নবায়ন ভার্জিল ভ্যান ডাইক/সংগৃহীত ছবি

লিভারপুলের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন নেদারল্যান্ডসের ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক।  

শুক্রবার এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ‘অল রেড’রা।

 

৩০ বছর বয়সী ডাচ তারকা ফুটবলারের আগের চুক্তির মেয়াদ ছিল ২০২৩ সাল পর্যন্ত। এর আগে চলতি গ্রীষ্মে চুক্তি নবায়ন করেছেন তার সতীর্থ ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ড, ফ্যাবিনহো এবং আলিসন।  

গত মৌসুমে প্রিমিয়ার লিগে মাত্র ৫টি ম্যাচ খেলেছেন ভ্যান ডাইক। মূলত গত অক্টোবরে লিগামেন্টের ইনজুরির কারণে ছিটকে যাওয়ার পর আর মাঠে নামা হয়নি তার। একই কারণে মিস করেছেন নেদারল্যান্ডসের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের খেলাও। ইনজুরির ধাক্কা কাটিয়ে এরইমধ্যে লিভারপুলের প্রাক-মৌসুম প্রস্তুতিতে অংশ নিয়েছেন ভ্যান ডাইক।  

এখন পর্যন্ত লিভারপুলের জার্সিতে ১৩০ ম্যাচ খেলা এই ডিফেন্ডার ইনজুরিতে পড়লে বিপদে পড়ে যায় লিভারপুল। পরে রক্ষণের আরও দুই খেলোয়াড় জো গোমেজ ও হুয়েল মাতিপও ইনজুরির কারণে ছিটকে যান। লিভারপুলের খেলায় যা বড় প্রভাব রাখে। লিগের শিরোপাও হাতছাড়া হয় তাদের।  

সাউদাম্পটন থেকে ৭৫ মিলিয়ন পাউন্ডে লিভারপুলে যোগ দেওয়ার পর প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল ডিফেন্ডার হিসেবে অবস্থান গড়ে নিয়েছেন ভ্যান ডাইক। ২০১৯-২০ মৌসুমে রেডদের শিরোপা জেতার পেছনে তার ভূমিকা ছিল অন্যতন্ত গুরুত্বপূর্ণ। সেবার লিগে দলের সবগুলো ম্যাচেই পুরো সময় মাঠে ছিলেন তিনি।

ভ্যান ডাইক লিভারপুলের পুনরুত্থানের অন্যতম কারিগর। ২০১৮ সালের জানুয়ারিতে এনফিল্ডে পা রাখার পর প্রিমিয়ার লিগে খেলা তার ৯৫ ম্যাচের মধ্যে ৭২টিতেই জিতেছে ইংলিশ জায়ান্টরা। অর্থাৎ মাঠে তার উপস্থিতিতে ৭৬ শতাংশ ম্যাচ জিতেছে লিভারপুল। একই সময় লিগে কমপক্ষে ৮০ বা তার বেশি ম্যাচ খেলা যেকোনো খেলোয়াড়ের চেয়ে ঢের বেশি।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।