ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

ফুটবল

আর্জেন্টিনার জয়ে বাগেরহাটে আনন্দ মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
আর্জেন্টিনার জয়ে বাগেরহাটে আনন্দ মিছিল আর্জেন্টিনার জয়ে বাগেরহাটে আনন্দ মিছিল

বাগেরহাট: আর্জেন্টিনার জয়ে বাগেরহাটের বিভিন্ন স্থানে রাস্তায় নেমে আনন্দ মিছিল করেছে ভক্ত-সমর্থকরা। করোনার বিস্তার রোধে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউন’ ও স্বাস্থ্যবিধি অমান্য করে করা হয় এ আনন্দ মিছিল।

 

রোববার (১১ জুলাই) সকালে কোপা আমেরিকা ফাইনালের শেষ বাঁশি বাজতেই বাঁধভাঙা উল্লাসে মেতে ওঠে সমর্থকরা।  

করোনার ভীতি উপেক্ষা করে নেমে আসে রাস্তায়। আগে থেকে তৈরি করা আর্জেন্টিনার পতাকা নিয়ে আনন্দ মিছিল করেন তারা। তবে অল্প সময়ের মধ্যেই মিছিল শেষ করে বাড়ি ফিরে যান তারা।

আনন্দ মিছিলে নেওয়া কয়েকজন জানান, তারা আর্জেন্টিনার ভক্ত-সমর্থক। এতদিন অনেক কথা শুনতে হয়েছে যে আর্জেন্টিনার কোনো শিরোপা নেই। দীর্ঘ ২৮ বছর পর সেই আক্ষেপ ঘুচলো। তাই ভয়-ভীতি থাকা সত্ত্বেও ছোট করে আনন্দ মিছিল করলেন তারা। মেসিদের আনন্দে নিজেদের শরীক করলেন। ইচ্ছে ছিল বড় মিছিল করার। কিন্তু দেশের অবস্থা ভালো নয় বলে সম্বভ হয়নি। করোনাকালীন সময় তাই দ্রুত-ই বাড়ি ফিরেছেন তারা।  

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর কোনো বড় আন্তর্জাতিক শিরোপা জিতলো আর্জেন্টিনা। মেসি পেলেন প্রথম আন্তর্জাতিক শিরোপা। অ্যাঞ্জেল ডি মারিয়ার করা একমাত্র গোলে কোপা আমেরিকার ফাইনালে লিড নেয় লিওনেল মেসির দল। আর এই এক গোলই নির্ধারিত করে দেয় ম্যাচের ফলাফল।

এর আগে ২০১৫ ও ২০১৬ সালে টানা দু’টি কোপা আমেরিকায় আর্জেন্টিনা ফাইনালে গিয়েও হেরে যায়। শেষ পর্যন্ত সেই কোপা আমেরিকা দিয়েই প্রথম কোনো আন্তর্জাতিক ট্রফি জয়ের স্বাদ পেলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa