ঢাকা, শনিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

ফুটবল

শীর্ষে থেকে শেষ করল নেদারল্যান্ডস, শেষ ষোলোয় অস্ট্রিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, জুন ২২, ২০২১
শীর্ষে থেকে শেষ করল নেদারল্যান্ডস, শেষ ষোলোয় অস্ট্রিয়া

নর্থ মেসিডোনিয়াকে ৩-০ গোলে উড়িয়ে গ্রুপ সেরা হয়েই শেষ ষোলোতে পা রাখল নেদারল্যান্ডস। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে সি গ্রুপের অন্য ম্যাচে ইউক্রেনকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে অস্ট্রিয়া।

সোমবার রাতে আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস ও নর্থ মেসিডোনিয়া। তবে দারুণ খেলেই জয় তুলে নেয় ডাচরা। অন্যদিকে হেরে বিদায় নিশ্চিত হলো নর্থ মেসিডোনিয়ার। নেদারল্যান্ডসের হয়ে মেম্ফিস ডিপাই গোলের সূচনা করার পর জোড়া গোল করেন জর্জিনো ভাইনালডাম।

ম্যাচের ২৪তম মিনিটে সদ্যই বার্সেলোনায় যোগ দেওয়া ডিপাই ডাচদের লিড এনে দেন। আর বিরতির পর দ্রুতই ৭ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন ভাইনালডাম। পিএসজিতে যোগ দেওয়া এই তারকার এক গোলে ডিপাইয়ের অ্যাসিস্ট ছিল।

এদিকে গ্রুপের অন্য ম্যাচে একই সময় রোমানিয়ার বুখারেস্টে মুখোমুখি হয় অস্ট্রিয়া-ইউক্রেন। যেখানে ২১তম মিনিটে ক্রিস্টোফ বমগার্টনারের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রিয়া।

হেরে যাওয়া ইউক্রেনের একমাত্র আশা এখন ছয় গ্রুপের তৃতীয় হওয়া সেরা চার দলের একটি হয়ে পরের রাউন্ডে যাওয়ার।

৩ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট অর্জন করে শীর্ষে নেদারল্যান্ডস। দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অস্ট্রিয়া। এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে তিনে ইউক্রেন।

বাংলাদেশ সময়: ০০০৬ ঘণ্টা, জুন ২২, ২০২১
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa