ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

এরিকসেন বিপদমুক্ত, ফের শুরু হয়েছে খেলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এরিকসেন বিপদমুক্ত, ফের শুরু হয়েছে খেলা

হঠাৎ জ্ঞান হারিয়ে মাঠেই লুটিয়ে পড়া ক্রিশ্চিয়ান এরিকসেনের জ্ঞান ফিরেছে। আপাতত তিনি বিপদমুক্ত।

 হাসতাপাতালে চিকিৎসকদের সঙ্গে স্বাভাবিকভাবে কথাও বলছেন ডেনমার্কের তারকা ফুটবলার। অন্যদিকে সুসংবাদ পাওয়ার পর স্থগিত ম্যাচও শুরু হয়েছে।

ইউরো কাপের দ্বিতীয় দিন আজ শনিবার গ্রুপ বি'র ডেনমার্ক ও ফিনল্যান্ডের মধ্যকার ম্যাচ চলাকালীন হঠাৎই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন ক্রিশ্চিয়ান এরিকসেন। পরে সতীর্থ খেলোয়াড়রা এবং রেফারি ছুটে গিয়ে তাকে ঘিরে রেখে দলীয় চিকিৎসকদের দ্রুতই মাঠে ডেকে পাঠান। তবে তখনও জ্ঞান ফেরেনি এরিকসেনের। এরপর ম্যাচ স্থগিতের ঘোষণা দেয় উয়েফা।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে শনিবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপে ম্যাচের ৪৩তম মিনিটে ঘটনাটি ঘটে। খেলতে খেলতে পড়ে যান এরিকসেন।

ম্যাচে এর আগ পর্যন্ত সমানে সমান লড়াই করেছে দুই দলই। কিন্তু গোলের দেখা পায়নি কেউ। যখন একটা থ্রো ইন রিসিভ করতে টাচলাইনের কাছে চলে যান এরিকসেন। বল রিসিভের আগেই হারান জ্ঞান, কোনো রকমের সংঘর্ষ ছাড়াই। ঘটনার আকস্মিকতায় বিহ্বল ডেনমার্কের গোলকিপার ক্যাসপার স্মাইকেল নিজের গোলপোস্ট থেকে ছুটে আসেন সেখানে। বাকিরাও ছুটে যান তার কাছে।

ধারণা করা হচ্ছে, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গিয়েছে ইন্টার মিলানের এই মিডফিল্ডারের। মাঠে তাৎক্ষণিক চিকিৎসার চেষ্টা করা হয় তাকে। তার সতীর্থরা তাকে চারদিক থেকে ঘিরে মানবদেয়াল তৈরি করেন, যাতে তাকে আড়ালে রেখে শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক করার চেষ্টাও করতে দেখা যায়।  

দর্শকদের দিকে ঘুরিয়ে রাখা এরিকসেনের সতীর্থদের মুখগুলোতে উৎকণ্ঠার ছায়া বিরাজ করছিল। কেউ কেউ তো কাঁদছিলেনও। প্রতিপক্ষ ফিনল্যান্ডের খেলোয়াড়দের চোখেমুখেও উদ্বেগ ভর করেছিল। এর কিছুক্ষণ পরেই তাকে মাঠ থেকে বের করে নিয়ে যাওয়া হয় স্ট্রেচারে করে। শেষমেশ স্থগিতই ঘোষণা করে দেওয়া হয় খেলাটিকে। পরে দুই দলের খেলোয়াড়দের ড্রেসিংরুমে পাঠিয়ে দেন রেফারি।  

উয়েফা অফিসিয়াল বিবৃতি দিয়ে জানিয়েছে, মাঠ ছাড়ার সময় জ্ঞান ফিরেছে ক্রিশ্চিয়ান এরিকসেনের। এবং তাকে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয়েছে। তার বর্তমান অবস্থা আগের চেয়ে ভালো। এমনকি ফেইসটাইমে (ভিডিওবার্তার অ্যাপ) সতীর্থদের সঙ্গে কথাও বলেছেন তিনি। সতীর্থদের প্রতি ম্যাচ চালিয়ে নিয়ে যাওয়ার অনুরোধ জানিয়েছেন ডেনিশ এই প্লেমেকার।  

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।