ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পেলের রেকর্ড ভাঙার বুট নিলামে তুলছেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
পেলের রেকর্ড ভাঙার বুট নিলামে তুলছেন মেসি

গত বছর ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ভাঙেন লিওনেল মেসি। এবার সেই রেকর্ড ভাঙার বুটজোড়া নিলামে তুলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

নিলাম থেকে পাওয়া অর্থ শিশু স্বাস্থ্য খাতে ব্যবহৃত হবে।

শুরুতে বুটজোড়া কাতালুনিয়ার জাতীয় আর্ট মিউজিয়ামে (মুসেউ ন্যাসিওনাল ডি’আর্ট দে কাতালুনিয়া’কে দিয়েছিলেন মেসি। কিন্তু মিউজিয়ামের পক্ষ থেকে পরে সেগুলো বার্সেলোনার ভল হেব্রন ইউনিভার্সিটির আর্টস অ্যান্ড হেলথ প্রজেক্টের জন্য নিলামে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়। নিলামের আয়োজন করেছে বিখ্যাত নিলামকারী প্রতিষ্ঠান ‘ক্রিস্টি’। অ্যাডিডাসের নেমেজিজ মেসি ১৯.১ বুটজোড়ায় মেসির স্বাক্ষর আছে। আশা করা হচ্ছে নিলামে বুটজোড়ার দাম ৬০ হাজার থেকে ৮০ হাজার ইউরো পর্যন্ত উঠবে।

নিলামে উপস্থিত মেসি বলেন, ‘এক ক্লাবের জার্সিতে ৬৪৪ গোলের রেকর্ড গড়ায় আমি অনেক খুশি। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো অসুস্থতার বিরুদ্ধে লড়াইরত শিশুদের কিছু দিতে পারা। আমরা আশা করি নিলামের মাধ্যমে এই অসাধারণ উদ্যোগ নিয়ে সচেতনতা সৃষ্টি হবে এবং যারা এতে সহায়তা করছেন তাদের আমি ধন্যবাদ জানাতে চাই কারণ এটা আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ। ’

গত বছরের ২২ ডিসেম্বর রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে লা লিগার ম্যাচে বার্সার জার্সিতে ক্যারিয়ারের ৬৪৪তম গোলের দেখা পান মেসি। তার আগে এক ক্লাবের হয়ে সবেচেয়ে বেশি গোলের মালিক ছিলেন পেলে। ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে ১৯৫৬ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত ১৯ মৌসুম মাঠ মাতিয়ে তিনি গোল করেছিলেন ৬৪৩টি। একসময় ভাবা হতো, পেলের অন্তত এই রেকর্ডটি কারো পক্ষে ভাঙা সম্ভব নয়। কিন্তু মেসি তা ভুল প্রমাণ করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।