ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

ফুটবল

করোনার ভ্যাকসিন নিলেন পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
করোনার ভ্যাকসিন নিলেন পেলে করোনার ভ্যাকসিন নিচ্ছেন পেলে/ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। মঙ্গলবার বিষয়টি সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজেই জানিয়েছেন তিনি।

ব্রাজিলের বিশ্বকাপজয়ী স্ট্রাইকার সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ভ্যাকসিন নেওয়ার ছবি পোস্ট করে লিখেছেন, ‘আজকের দিনটা ভোলার নয়: আমি ভ্যাকসিন নিলাম। মহামারি এখনও শেষ হয়নি। আরও অনেক মানুষ ভ্যাকসিন নেওয়ার আগ পর্যন্ত আমাদের অবশ্যই নিয়ম মেনে চলতে হবে। ‘

তিনি আরও লেখেন, ‘প্লিজ হাত ধোয়া জারি রাখুন এবং সম্ভব হলে ঘরেই থাকুন। যদি বাইরে যেতেই হয়, মাস্ক পরতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে ভুলবেন না। আমরা যদি একে অন্যের ব্যাপারে চিন্তা করি এবং সহায়তা করি তাহলেই এটা সম্ভব। ’

পেলের বয়স এখন ৮০ বছর। ফলে অগ্রাধিকারের ভিত্তিতে তাকে ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। এরইমধ্যে ব্রাজিলে করোনা ভ্যাকসিনের ৮.৪৭ মিলিয়ন ডোজ বিতরণ করা হয়েছে।

করোনা মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি ব্রাজিল। এখন পর্যন্ত দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় এই দেশটির প্রায় ১ কোটি ৬৫ লাখ  মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, মৃতের সংখ্যা ২ লাখ ৫৬ হাজারের বেশি।  

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa