ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

ফুটবল

শিরোপার আরও কাছে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
শিরোপার আরও কাছে ম্যানসিটি ছবি: সংগৃহীত

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারের পথে আরও এক ধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি।

মঙ্গলবার রাতে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ৪-১ ব্যবধানে জিতেছে সিটি।

 

প্রিমিয়ার লিগে এই নিয়ে টানা ১৫ ও সব প্রতিযোগিতা মিলে টানা ২১ ম্যাচে জয় তুলে নিল পেপ গার্দিওলার দল। একই সঙ্গে টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার ক্লাব রেকর্ডও স্পর্শ করলো।

শুরু থেকে বল দখলে আধিপত্য বজায় রাখে সিটিজেনরা। পঞ্চদশ মিনিটে দেখা মেলে গোলের। ডি-বক্সের ডান দিক থেকে নিচু ক্রস বাড়ান রিয়াদ মাহরেজ। এগিয়ে আসা রহিম স্টার্লিংকে রুখতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান উলভসের মিডফিল্ডার লেয়ান্ডার। বিরতির আগে বের্নার্দো সিলভার হেড বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক রুই পাত্রিসিও।

৬১তম মিনিটে সমতায় ফেরে উলভারহ্যাম্পটন। জোয়াও মৌতিনিয়োর ফ্রি কিকে ডাইভিং হেডে লক্ষ্যভেদ করেন ইংলিশ ডিফেন্ডার কোডি। ৮০তম মিনিটে সিটিকে এগিয়ে নেন জেসুস। কাইল ওয়াকারের ক্রস রক্ষণে বাধা পেলে কাছ থেকে জোরালো শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান স্ট্রাইকার।  

শেষদিকে ব্যবধান বাড়ান মাহরেজ। এরপর যোগ করা সময়ে ইলকাই গুন্দোয়ানের শট গোলরক্ষক ফেরানোর পর কাছ থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন জেসুস। রেফারি শুরুতে অফসাইডের বাঁশি বাজান। কিন্তু ভিএআরে সিদ্ধান্ত পাল্টে যায়। গোলের বাঁশি বাজান রেফারি। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।

২৭ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট এখন ৬৫। এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১ পয়েন্ট কম নিয়ে তিনে লেস্টার সিটি।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa