ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

ফুটবল

শেখ জামালের হোঁচট, জয়ে ফিরল মোহামেডান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মার্চ ২, ২০২১
শেখ জামালের হোঁচট, জয়ে ফিরল মোহামেডান ছবি: শোয়েব মিথুন

ম্যাচের অধিকাংশ সময় বলের নিয়ন্ত্রণ ধরে রাখলেও কাঙ্ক্ষিত জয় পেল না শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শেষ পর্যন্ত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছাড়ল শফিকুল ইসলাম মানিকের দল।

 

আরেক ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে জয়ে ফিরেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

প্রিমিয়ার লিগের ম্যাচে মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১-১ গোলে ড্র করেছে শেখ জামাল। গত ছয় ম্যাচে দলটির এটি পঞ্চম ড্র।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণ ধরে রাখা শেখ জামাল প্রথমার্ধে রহমতগঞ্জের গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষায় ফেলতে পারেনি। যদিও পঞ্চম মিনিটে একটা সুযোগ পেয়ে গিয়েছিল তারা।  কিন্তু গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন যে যাত্রায় রক্ষা করেন দলকে।  

৪৯তম মিনিটে ভালিজনভ ওতাবেকের গোলে এগিয়ে যায় শেখ জামাল। বা দিক থেকে এই উজবেক মিডফিল্ডারের কর্নার বাঁক খেয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। অবশ্য এর মাত্র দুই মিনিট পরেই সমতায় ফেরে রহমতগঞ্জ। শাহেদুল আলমের উঁচু করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেন ক্রিস রেমি।

৭০তম মিনিটে জোবের শট পোস্টে লেগে ফিরলে হতাশা বাড়ে শেখ জামালের। এরপর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে রেমিকে ফাউল করে হলুদ কার্ড দেখেন শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সুলাইমান সিল্লাহ। বাকি সময় দুই দলের পোস্ট অক্ষত রয়ে যায়।

অন্যদিকে দিনের আরেক ম্যাচে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ২-০ গোলে জিতেছে মোহামেডান। প্রথমার্ধে সুলেমানে দিয়াবাতে দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন বুরকিনা ফাসোর ফরোয়ার্ড কুলিদিয়াতি।

১১ ম্যাচে ৬ জয় ও ৫ ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে অবস্থান শেখ জামালের। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে চারে মোহামেডান। ১১ ম্যাচে ১০ পয়েন্ট পাওয়া রহমতগঞ্জ আছে নবম স্থানে। ৯ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে মুক্তিযোদ্ধা। আর ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে বিশাল ব্যবধান নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa