ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

কাতারে কোচ হিসেবে জাভির পঞ্চম শিরোপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
কাতারে কোচ হিসেবে জাভির পঞ্চম শিরোপা জাভি/ছবি: সংগৃহীত

কাতারের ক্লাব আল সাদের কোচ হিসেবে পঞ্চম শিরোপা জিতলেন স্পেন ও বার্সেলোনার কিংবদন্তি মিডফিল্ডার জাভি।

বার্সেলোনার কিংবদন্তি মিডফিল্ডারের দল শুক্রবার কাতার কাপের ফাইনালে আল দুহাইলকে ২-০ গোলে হারিয়েছে।

২টি গোলই করেছেন আল সাদের আলজেরিয়ান জাতীয় দলের খেলোয়াড় বাগদাদ বোনেডজাহ।

কাতারি জায়ান্টদের জার্সিতে এটি জাভির পঞ্চম শিরোপা। শুধু কি তাই, তার দল লিগ চ্যাম্পিয়ন হওয়ারও দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। ১৩ পয়েন্টের ব্যবধান নিয়ে এবং পাঁচ ম্যাচ হাতে রেখে লিগ টেবিলের শীর্ষে থাকা আল সাদ এই মৌসুমে ১৭ ম্যাচ খেলে এখনও হারের মুখ দেখেনি।

এমনকি আগামী ৭ মার্চ উম্ম সালালকে হারাতে পারলেই আল সাদের মাথায় চ্যাম্পিয়নের মুকুট উঠতে পারে। তারিখটা বেশ তাৎপর্যপূর্ণ। কারণ একইদিন বার্সেলোনার প্রেসিডেন্ট নির্বাচনও অনুষ্ঠিত হবে। আর কে না জানে, বার্সার পরবর্তী কোচ হিসেবে উচ্চারিত হচ্ছে জাভির নাম।

একমাত্র নির্বাচিত ক্লাব প্রেসিডেন্ট ও তার বোর্ড নতুন কোচের নিয়োগ অনুমোদন করতে পারে। যা এই মুহূর্তে বার্সায় নেই। এখন চলছে অন্তর্বর্তীকালীন বোর্ডের অধীনে। সম্ভাব্য প্রেসিডেন্ট ভিক্তর ফন্ত অনেক আগেই জাভিকে কোচ হিসেবে আনার কথা বলেছেন। এছাড়া প্রেসিডেন্ট পদপ্রার্থী হুয়ান লাপোর্তাও একই প্রতিশ্রুতি দিয়েছেন।

জাভি নিজেও বার্সার কোচ হওয়ার আগ্রহ দেখিয়েছেন বিভিন্ন সময়। সম্প্রতি সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘সবাই আমাকে বার্সার কোচ হিসেবে দেখে। আমি বার্সা এবং কোম্যানকে (বার্সার বর্তমান কোচ) শ্রদ্ধা করি। এটা আর গোপন নেই যে আমি বার্সার কোচ হতে চাই, কিন্তু সবসময় বর্তমান কোচ এবং ক্লাবকে সম্মান করতে হবে। নির্বাচন হচ্ছে, দেখা যাক কে জেতে এবং ভবিষ্যতে কি হয়। কিন্তু একথা সত্য যে, বার্সার কোচ হওয়া স্বপ্ন পূরণের মতো ব্যাপার। ’

এই মৌসুমে আরও একটি শিরোপা জিততে পারে আল সাদ। আমির কাপের শিরোপা লড়াইয়ে দলটির পরের প্রতিপক্ষ আল ঘারাফা। ম্যাচটি আগামী ৩ মার্চ অনুষ্ঠিত হবে।

জাভির সঙ্গে আল সাদের চুক্তির মেয়াদ চলতি মৌসুমের পর শেষ হবে। গত জুলাইয়ে স্পেনের বিশ্বকাপজয়ী দলের সদস্য এই ৪১ বছর বয়সী জাভির মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়। তবে এই মৌসুম শেষে তিনি থাকবেন নাকি চলে যাবেন, তা এখনও নিশ্চিত নয়।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa