ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

সালাহর জোড়া গোলে লিভারপুলের দাপুটে জয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
সালাহর জোড়া গোলে লিভারপুলের দাপুটে জয় সালাহর জোড়া গোলে লিভারপুলের দাপুটে জয়

মোহামেদ সালাহর জোড়া গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে লিভারপুর। আর এ জয়ে নিকটতমপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি থেকে ২২ পয়েন্টে এগিয়ে শিরোপা জয়ের দিকে আরও একধাপ এগিয়ে গেল ইয়র্গেন ক্লপের শিষ্যরা। দলের হয়ে অন্য দুটি গোল করেন অ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইন ও জর্ডান হেন্ডারসন।

বুধবার ঘরের মাঠ অ্যানফিল্ডে মাঝারিমানের দল সাউদাম্পটনকে আমন্ত্রণ জানায় চলতি মৌসুমে উড়তে থাকা লিভারপুল। এনিয়ে প্রিমিয়ার লিগে টানা ১৬ জয় পেল অল রেডরা।

আর চলতি মৌসুমে ২৫ ম্যাচের ২৪টিতেই জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।
 
এ ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকা লিভারপুল ২০ মিনিটে এগিয়ে যেতে পারতো। তবে সালাহর শট রুখে দেন প্রতিপক্ষের ডিফেন্ডার জান বেদনারেক। তবে বিরতির আগে সফরকারীরাও সুযোগ পায়, কিন্তু অ্যালিসনের শক্ত হাতের কাছে পরাস্ত হন মুসা ডেনেপো। অন্যদিকে সাউদাম্পটনের গোলরক্ষকও কম যান না। তিনি ভার্জিল ফন ডাইক ও রবার্তো ফিরমিনোর শট ফিরিয়ে দেন।
 
অবশেষে বিরতির পর দ্রুতই সফলতা পায় স্বাগতিক লিভারপুল। ফিরমিনোর বাড়ানো বল ১৮ গজ দূর থেকে শট নিয়ে দলকে লিড এনে দেন চেম্বারলেইন। পরে ৬০তম মিনিটে সেই ব্রাজিলিয়ান ফিরমিনোর সহায়তায়ই লিভারপুলের ব্যবধান দ্বিগুণ করেন হেন্ডারসন।
 
ম্যাচের শেষদিকে জ্বলে ওঠেন মিশরীয় ফরোয়ার্ড সালাহ। ৭২তম মিনিটে হেন্ডারসনের ক্রসে গোল করেন তিনি। আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফিরমিনোর আরেকটি পাসে নিজের জোড়া গোর পূর্ণ করেন সালাহ। সেই সঙ্গে আসরে নিজের ১৪তম গোলের দেখা পেলেন দলের সেরা এই তারকা।
 
লিগে ২৫ ম্যাচে ২৪ জয়, এক ড্রতে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্টে দ্বিতীয়স্থানে পেপ গার্দিওলার ম্যানসিটি।
 
বাংলাদেশ সময়: ০২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।