ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

থাকার চেয়ে সিটি ছেড়ে যাওয়ার ‘কাছাকাছি’ গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মে ২০, ২০২৪
থাকার চেয়ে সিটি ছেড়ে যাওয়ার ‘কাছাকাছি’ গার্দিওলা

ম্যানচেস্টার সিটির দায়িত্ব নেওয়ার পর আটটি মৌসুম কাটিয়ে ফেলেছেন পেপ গার্দিওলা। ক্লাবটির হয়ে এমন কিছু নেই যা অর্জন করেননি।

প্রিমিয়ার লিগ জেতাকে তো অভ্যাসেই পরিণত করে ফেলেছেন। তার অধীনে শেষ সাত মৌসুমে ছয়বার লিগে চ্যাম্পিয়ন হয়েছে সিটি। জিতেছে এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগও।

গার্দিওলার সঙ্গে সিটির চুক্তি আগামী মৌসুম পর্যন্ত। তবে এরপর চুক্তি বৃদ্ধি হবে কি না তা নিয়ে একটি ধোঁয়াশাই তৈরি করে রাখলেন তিনি।

গতকাল ওয়েস্টহামকে হারিয়ে টানা চতুর্থবার লিগ চ্যাম্পিয়ন হওয়ার পর গার্দিওলা জানান, সিটিতে থেকে যাওয়ার চেয়ে চলে যাওয়ার কাছাকাছি আছেন তিনি। তবে চুক্তি অনুযায়ী, ঠিকই ডাগআউট সামলাবেন আগামী মৌসুমে।

স্প্যানিশ এই কোচ বলেন, “ইস্তাম্বুলের (ট্রেবল জয়ের) পর আমি বলেছিলাম, ‘অর্জনের আর কিছু বাকি নেই। ’ কিন্তু আমার চুক্তি আছে, আমি এখনো আছি। কখনো কখনো কিছুটা ক্লান্ত লেগেছে তবে কিছু মুহূর্ত আবার ভালোও লাগে এবং আমরা ম্যাচ জিতে চলেছি, নতুন খেলোয়াড়দের নিয়ে দলকেও দারুণ মনে হয়েছে। টানা চারবার লিগ জিততে পারেনি কোনো ক্লাব, আমি সেটা ভাবতে শুরু করলাম। আমরা কেন চেষ্টা করব না? এবং এখন তা হয়ে যাওয়ার পর মনে হচ্ছে এরপর কী? আমি জানি এফএ কাপ- গ্যারি লিনেকার আমাকে বলল কোনো ক্লাবই পরপর দুবার একই সঙ্গে প্রিমিয়ার লিগ ও এফএ কাপ জিততে পারেনি। ”

‘আমি জানি, খেলাটা আমাদের নগর প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে। কিন্তু আমি খেলোয়াড়রা দুই-তিন দিন আনন্দ করুক, তারপর ফাইনালের প্রস্তুতি নিক। কিন্তু সবকিছু অর্জন করে ফেলায় পরের মৌসুমের জন্য প্রেরণা খুঁজে পাচ্ছি না। বাস্তবতা হলো আমি সিটিতে থাকার চেয়ে চলে যাওয়ার কাছাকাছি পর্যায়ে আছি। আমি ক্লাবের সঙ্গে কথা বলেছি- আমিও এখন থাকতে চাই।  আগামী মৌসুমে থাকবে এবং এর মাঝখানে আমরা কথা বলব। তবে আট-নয় বছর কাটিয়ে দেওয়ার পর দেখা যাক কী হয়। '

এফএ কাপের ফাইনালে আগামী শনিবার নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে সিটি। তাই গার্দিওলার সামনে নতুন এক ইতিহাস অপেক্ষা করছে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, মে ২০, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।