ঢাকা, বুধবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জুন ২০২৪, ০৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনার জার্সিতে সিঙ্গাপুর মাতাবেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
আর্জেন্টিনার জার্সিতে সিঙ্গাপুর মাতাবেন মেসি আর্জেন্টিনার জার্সিতে সিঙ্গাপুর মাতাবেন মেসি/ছবি: সংগৃহীত

এ বছরের জুনে ব্রাজিল-আর্জেন্টিনা হাইভোল্টেজ প্রীতি ম্যাচ আয়োজনে প্রস্তুত অস্ট্রেলিয়া। একই মাসে লিওনেল মেসিদের স্বাগত জানাতে আশাবাদী সিঙ্গাপুর। এখনো দিনক্ষণ চূড়ান্ত হয়নি। স্থানীয় দৈনিক ‘স্ট্রেইটস টাইমস’র বরাত দিয়ে ইএসপিএন বলছে, জুনের প্রথম সপ্তাহে আর্জেন্টিনা ও সিঙ্গাপুরের মধ্যকার একটি প্রীতি ম্যাচ নিয়ে আলোচনা চলছে।

আগামী ১৩ জুন চাইনিজ ‍তাইপের বিপক্ষে সিঙ্গাপুরের ২০১৯ এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বের হোম ম্যাচ। তাই এর কয়েকদিন আগে বিশ্বের শীর্ষ র‌্যাংকধারী দেশের বিপক্ষে ম্যাচটি মাঠে গড়াতে পারে।

রাশিয়ায় অনুষ্ঠেয় কনফেডারেন্স কাপ (১৭ জুন শুরু) সামনে রেখে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য জুনের প্রথম অংশকে মনোনীত করেছে। ওই সময়ে অস্ট্রেলিয়ার মেলবোর্নে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার একটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে।

গত কয়েক বছর ধরেই হাইক্লাস ফুটবল ইভেন্ট আকৃষ্ট করতে ব্যর্থতার জন্য ‘দ্য সিঙ্গাপুর স্পোর্টস হাব’ সমালোচিত। সবশেষ ২০১৫ সালে সেখানে হাইপ্রোফাইল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। বার্কলেইস এশিয়া ট্রফি আর্সেনাল, এভারটন ও স্টোক সিটিকে আকৃষ্ট করেছিল।

২০১৪ সালে সিঙ্গাপুরের ফুটবলপ্রেমীরা ব্রাজিল ও জাপানের মধ্যকার প্রীতি ম্যাচ উপভোগ করেন। এছাড়াও ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের বিপক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলে সিঙ্গাপুর একাদশ।

উল্লেখ্য, আগামী জুনেই ৩০-এ পা রাখবেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি। ২০০৫ সালে আঠারো বছর বয়সে হাঙ্গেরির বিপক্ষে অভিষেকের পর আলবিসেলেস্তেদের জার্সিতে এখন পর্যন্ত ১১৬টি ম্যাচ খেলেছেন বার্সেলোনার প্রাণভোমরা। গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে ইতোমধ্যেই দেশের জার্সিতে সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরের (৫৭) আসনে বসেছেন বিশ্বফুটবলের এ ক্ষুদে জাদুকর।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ২ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।