ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফিরতি লেগে ঘুরে দাঁড়ালো মুক্তিযোদ্ধা সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
ফিরতি লেগে ঘুরে দাঁড়ালো মুক্তিযোদ্ধা সংসদ ছবি: সংগৃহীত

গেল ৩০ সেপ্টেম্বর জেবি বিপিএলের প্রথম লেগে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির কাছে ২-১ গোলে হেরে পয়েন্ট হারিয়েছিল মুক্তিযোদ্ধা সংসদ। কিন্তু ফিরতি লেগের খেলায় দলটি ঠিকই ঘুরে দাঁড়ালো। লিগের ২০তম ম্যাচে রহমতগঞ্জকে হারিয়ে দিল ২-০ তে। আর এই জয়ে ৩০ পয়েন্ট নিয়ে রহমতগঞ্জকে হটিয়ে পাঁচ নাম্বার থেকে টেবিলের চার নম্বরে উঠে এলো কোচ আব্দুল সেন্টুর শিষ্যরা।

বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে: গেল ৩০ সেপ্টেম্বর জেবি বিপিএলের প্রথম লেগে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির কাছে ২-১ গোলে হেরে পয়েন্ট হারিয়েছিল মুক্তিযোদ্ধা সংসদ। কিন্তু ফিরতি লেগের খেলায় দলটি ঠিকই ঘুরে দাঁড়ালো।

লিগের ২০তম ম্যাচে রহমতগঞ্জকে হারিয়ে দিল ২-০ তে। আর এই জয়ে ৩০ পয়েন্ট নিয়ে রহমতগঞ্জকে হটিয়ে পাঁচ নাম্বার থেকে টেবিলের চার নম্বরে উঠে এলো কোচ আব্দুল সেন্টুর শিষ্যরা।

এদিকে ২০ ম্যাচ শেষে ২৭ পয়েন্ট নিয়ে স্থান বদলে চার থেকে টেবিলের পাঁচ নম্বরে নেমে গেল এবারের প্রিমিয়ার লিগে চমক দেখানো দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।
 
রোববার (১৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথমার্ধের শুরু থেকেই দাপুটে ফুটবল খেলেছে মুক্তিযোদ্ধা সংসদ। দলটির মুহূর্মুহূ আক্রমণের মুখে স্বরূপে খুঁজে পাওয়া যায়নি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত খেলা রহমতগঞ্জকে।
 
আর রহমতগঞ্জের এমন নিষ্প্রভতার সুযোগ নিয়ে ১৭ মিনিটে দলটির গোল পোস্টের একেবারে সামনে চলে গিয়েছিলেন মুক্তিযোদ্ধা ফরোয়ার্ড জাভেদ। গোলরক্ষক আল আমিন একা ছিলেন, কিন্তু তারপরেও বল জালে জড়াতে পারেননি তিনি। কেননা তার বাঁ পায়ের দুর্বল শটটি ঠেকিয়ে দেন আল আমিন। ফলে এই যাত্রায় বেঁচে যায় রহমতগঞ্জ।

তবে এই যাত্রায় বেঁচে গেলেও ৩২ মিনিটে নিজেদের জাল বাঁচাতে পারেনি দলটি। ডি-বক্সের বেশ বাইরে থেকে সোজা গোল পোস্টে বাঁ পায়ের জোরালো শট নেন মুক্তিযোদ্ধা মিডফিল্ডার সিমন ইজিওদিকা। অনেকটা রকেট বেগে বলটি রক্ষণভাগ ও গোলরক্ষকে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে গেলে ১-০ তে লিগ পায় অলরেড শিবির।
 
পিছিয়ে পড়ে প্রথমার্ধেই সমতায় ফিরতে চেয়েছে রহমতগঞ্জ। কিন্তু অগোছালো আক্রমণ ও ফিনিশিং দুর্বলতায় গোলের মুখ না দেখলেও পিছিয়ে থেকেই যেতে হয় বিরতিতে।
 
ধারণা করা হচ্ছিল, দ্বিতীয়ার্ধে ঠিকই খেলায় ফিরবে হলুদ-সবুজ রঙের জার্সিধারীরা। কিন্তু কিসের কি? দ্বিতীয়ার্ধ শুরুর একেবারে প্রথম মিনিটেই শফিকুল ইসলাম বিপুলের কৌশলের কাছে পরাস্ত হন গোররক্ষক আল আমিন। আর তাতেই ২-০ তে এগিয়ে যাওয়ার উল্লাসে মেতে উঠে মুক্তিযোদ্ধা সংসদ।
 
এরপর ম্যাচের শেষ সময় পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে মৌসুমের অষ্টম জয় নিয়ে মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ১৮ ডিসেম্বর, ২০১৬
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।