ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

জিসাসদের হাত ধরে ২২ বছর পর চ্যাম্পিয়ন পালমেইরাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
জিসাসদের হাত ধরে ২২ বছর পর চ্যাম্পিয়ন পালমেইরাস ছবি:সংগৃহীত

গুনে গুনে ২২টি বছর লেগে গেল পালমেইরাসের আবারও ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নসশিপের শিরোপা জিততে। ঘরের মাঠে চাপেকোয়েনসের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতে অবশ্য নতুন একটি রেকর্ড গড়লো দলটি। সর্বোচ্চ নয়টি শিরোপ জেতা এখন তারাই একমাত্র দল।

ঢাকা: গুনে গুনে ২২টি বছর লেগে গেল পালমেইরাসের আবারও ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নসশিপের শিরোপা জিততে। ঘরের মাঠে চাপেকোয়েনসের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতে অবশ্য নতুন একটি রেকর্ড গড়লো দলটি।

সর্বোচ্চ নয়টি শিরোপ জেতা এখন তারাই একমাত্র দল।

সাও পাওলোর ক্লাবটি এদিন লিগের এক ম্যাচ বাকি থাকতেই ট্রফি উ‍ৎসবে মাতে। যেখানে ম্যাচের ২৬ মিনিটে একমাত্র গোলটি করেন ডিফেন্ডার ফ্যাবিয়ানো। আর এ শিরোপার মধ্যদিয়ে এতদিন যৌথভাবে শীর্ষে থাকা সান্তোসকে পেছনে ফেললো পালমেইরাস।

সর্বশেষ ১৯৯৩ ও ১৯৯৪ মৌসুমে টানা দুটি শিরোপা ঘরে তুলেছিল পালমেইরাস। তবে এরপরেই প্রতিটি মৌসুমে নিজেদের খুঁজে ফিরেছে দলটি। কিন্তু এবার দেশটির ধনকুব পাওলো নোবের অর্থায়নে নিজেদের ফিরে পায় আরও তিনবার রানারআপ হওয়া পালমেইরাস।

দলের এবারের শিরোপা জেতাতে দারুণ ভূমিকা রাখেন তরুণ স্ট্রাইকার জিসাস ও অভিজ্ঞ মিডফিল্ডার জে রোবের্টো। জিসাস চলতি মৌসুমে ১২টি গোল করেছেন। তিনি ক্লাব ছাড়াও ব্রাজিল জাতীয় দলের হয়ে জিতেছেন অলিম্পিক। সেলেকাওদের হয়ে ছয় ম্যাচে পাঁচটি গোল করে ইতোমধ্যে ইংলিশ জায়ান্ট দল ম্যানচেস্টার সিটিতে চুক্তিবদ্ধ হয়েছেন উঠতি এই তারকা।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ২৮ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।