ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসির গোলে বার্সার রক্ষা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
মেসির গোলে বার্সার রক্ষা ছবি:সংগৃহীত

লিওনেল মেসি রক্ষা করলেন বার্সেলোনাকে। ‍অন্যথায় শূন্য হাতে মাঠ ছাড়তে হতো লুইস এনরিক শিষ্যদের। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বার্সা। ফলে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ থেকে ছয় পয়েন্ট পিছিয়ে থাকলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ঢাকা: লিওনেল মেসি রক্ষা করলেন বার্সেলোনাকে। ‍অন্যথায় শূন্য হাতে মাঠ ছাড়তে হতো লুইস এনরিক শিষ্যদের।

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বার্সা। ফলে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ থেকে ছয় পয়েন্ট পিছিয়ে থাকলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

রোববার রাতে সোসিয়েদাদের মাঠ স্তাদিও মিউনিসিপাল ডি অ্যান্তোয়াতে আতিথিয়েতা নিতে যায় বার্সা। তবে পুরো ম্যাচ জুড়ে ব্যর্থতার পরিচয় দিয়েছে কাতালানরা। ফলে খেলার প্রথমার্ধ কেউই গোলের দেখা পায়নি।

গত নয় বছর বার্সা এ মাঠে কোনো জয় পায়নি। আর এখানে শেষ চার ম্যাচে হারতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের। এরই ধারাবাহিকতায় খেলার দ্বিতীয়র্ধের শুরুতেই আধিপত্য বিস্তার করে বার্সার জালে হেডের মাধ্যমে গোল করে বসেন উইলিয়ান হোসে।

১-০ গোলে পিছিয়ে থেকে বার্সার সামনে হারের শঙ্কা জাগে। তবে ম্যাচের ৫৯ মিনিটে দলটির ত্রাতা হয়ে ফেরেন মেসি। আর্জেন্টাইন অধিনায়কের দারুণ এক গোলে সমতায় ফেরে বার্সা। চলতি মৌসুমে তার ১৯তম এ গোলে সহায়তা করেন নেইমার।

ম্যাচের বাকি সময় বার্সা আরও কয়েকটি প্রচেষ্টা চালায়। তবে আর কোনো গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে এনরিক শিষ্যরা।

এ ম্যাচ ড্রয়ের ফলে ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে রইল বার্সা। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল।

এদিকে রাতের অপর ম্যাচে ওসাসুনার বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে আরেক জায়ান্ট দল অ্যাতলেটিকো মাদ্রিদ। ১৩ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে আছে দিয়েগো সিমিওনের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০৮৫৩ ঘণ্টা, ২৮ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।