ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

১০০ বছরেও এভাবে হারবে না ব্রাজিল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪
১০০ বছরেও এভাবে হারবে না ব্রাজিল ছবি: সংগৃহীত

ঢাকা: জার্মানির সঙ্গে হারের মতো এমন বিধ্বস্তভাবে আগামী একশো বছরেও দল হবে না বলে মন্তব্য করেছেন ব্রাজিল অধিনায়ক থিয়াগো সিলভা।

নিষেধাজ্ঞা কাটিয়ে শনিবার রাতে তৃতীয়স্থান নির্ধারণী খেলায় নেদারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে এ মন্তব্য করলেন তিনি।

  

মঙ্গলবার জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হওয়‍ার রাতে নিষেধাজ্ঞার কারণে মাঠের বাইরে ছিলেন থিয়াগো সিলভা। কিন্তু বেলো হরিজন্তের সেই সেমিফাইনালে ৬ মিনিটে ৪ গোলের ঝড়সহ ৭ গোলে বিধ্বস্ত হওয়ার জন্য নিজেকে দায়ী করেন ব্রাজিল অধিনায়ক।   

নেদারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচের আগে শুক্রবার ব্রাজিল অধিনায়ক বলেন, জার্মানির সঙ্গে লজ্জার হারের দিনে দলে না থাকলেও আমি শান্তিতে ছিলাম না। কারণ আমি এই দলেরই একজন সদস্য ও অধিনায়ক।

সেমিফাইনালের ওই ম্যাচে অন্ধকারময় যে ৬ মিনিট ছিল তা আমাদের বিয়োগান্তক বিদায়ে নেতৃত্ব দিয়েছে। তবে আগামী একশো বছরে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না বলেও মন্তব্য করেন তিনি।  

ব্রাজিলিয়ান কোচ লুইস ফেলিপ স্কলারি অধিনায়ক থিয়াগো সিলভাকে পাশে নিয়ে শুক্রবার বলেন, শনিবার নেদারল্যান্ডের বিরুদ্ধে জয়ের ব্যাপারে পরিকল্পনা ঠিক কর‍া হয়েছে।   

দলে সব সময় একটা প্রেরণা থাকে জানিয়ে তিনি আরও বলেন, ২০১০ বিশ্বকাপে এই নেদারল্যান্ডের বিপক্ষে হেরেই বিদায় নিয়েছিল ব্রাজিল। এবারও একইভাবে শেষ করতে চাই না।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।