ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

মুলারের পারফরম্যান্স ছিল অসামান্য: মারিও গোৎজে

ওর্য়াল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৪
মুলারের পারফরম্যান্স ছিল অসামান্য: মারিও গোৎজে

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপে পর্তুগালের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে জার্মানি। এবারের বিশ্বকাপে নিজেদের শোচনীয় হার বেশ ভাবিযেই তুলেছে ক্রিস্টিয়ানো রোনালদো’র দল পর্তুগালকে।



এবারের বিশ্বকাপে রোনালদোকে মাথায় রেখে জার্মানির কোচ জোয়াকিম লো খেলার বিভিন্ন ছক সাজালেও অবশেষে তার শিষ্যরা কাবু করে ফেলেছে পর্তুগালকে। ‌আর এই ম্যাচে তিনটি গোল করে ২০১৪ বিশ্বকাপের হ্যাট্রিক করেন টমাস ম‍ুলার।

মুলারের খেলায় উচ্ছ্বসিত জার্মান খেলোয়াড় মারিও গোৎজে বলেন, টমাস মুলারের পারফরম্যান্স ছিল অসাধারণ। তিনি টুর্নামেন্টে তিনটি গোল করেছেন। যা দল ও নিজের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।

তিনি বলেন, তিনি যে একজন শীর্ষ মানের খেলোয়াড় তা আমরা খেলায় দেখেছি। গোলের লক্ষ্য নিয়ে তিনি এগিয়ে গেছেন এবং স্কোর করতে পারেন। এই সামর্থ্যতা খুবই গুরুত্বপূর্ণ, বিশেষ করে বিশ্বকাপের জন্য এটি খুবই প্রয়োজনীয়।

 ‘তিনি (মুলার) সর্বদা জীবন এবং আত্মায় একজন খেলোয়াড়। যা খেলায় গোলের জন্য খুবই দরকারী। ’ বলেন তিনি।

২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে পাঁচ স্কোর এবং অ্যাডিডাস গোল্ডেন বুট অর্জন করা তারকা খেলোয়াড় মুলারকে নিয়ে বেশ আশাবাদী ছিলেন জার্মানির কোচ জোয়োকিম লো-ও।

পর্তুগাল শিবিরের ক্রিস্টিয়ানো রোনালদো এবং কো-এর বিপক্ষে মুলারের মহীয়ান প্রদর্শনের জন্য মুলারের মূল্যায়ন প্রসঙ্গে তিনি বলেন, এক খেলার মধ্যে তিনটি গোল কল্পনাপ্রসূত স্কোরিং।

দলের গোলকিপিং কোচ আন্দ্রিয়াস কোপকে বলেন, মাঠের পরিবেশের নিরিখে টমাস দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

জার্মানি ইতোমধ্যে ব্রাজিলে সফল ক্যাম্পেইন উদযাপনও করছে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জুন ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa