ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

এবারের বিশ্বকাপে প্রথম ড্র ম্যাচ ইরান-নাইজেরিয়ার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩২ ঘণ্টা, জুন ১৭, ২০১৪
এবারের বিশ্বকাপে প্রথম ড্র ম্যাচ ইরান-নাইজেরিয়ার ছবি: সংগৃহীত

ঢাকা: ড্র’তে মীমাংসা হলো ২০তম বিশ্বকাপের ১৩তম ম্যাচ। ইরান-নাইজেরিয়ার মধ্যকার এ ড্র ম্যাচটি মীমাংসা হলো একেবারেই গোলশূন্যভাবে।



সোমবার দিনগত রাত ১টায় শুরু হওয়া ম্যাচে নির্ধারিত ৯০ মিনিটেও কোনো দল গোলের দেখা না পাওয়ায় ম্যাচটি গোলশূন্যই ড্র হয়।

ম্যাচের প্রধমার্ধের পুরোটা সময় দু'দলই রক্ষণাত্মকভাবে খেলছিলো। তবে খেলার দ্বিতীয়ার্ধে ইরান রক্ষণাত্মক খেলা অব্যাহত রাখলেও সুপার ঈগল নাইজেরিয়াও আক্রমণে ধার বাড়াতে থাকে। সুপার ইগলদের অব্যাহত প্রচেষ্টায় কয়েকটি মধ্যম মানের সুযোগ এলেও প্রতিপক্ষের জাল ভেদ করতে পারেনি তাদের শট।

পুরো ৯০ মিনিটের খেলায়ই ইরানের রক্ষণাত্মক খেলা ছিল দৃষ্টিকটূ।

আক্রমণাত্মক ফুটবলের কারণে নাইজেরিয়ার ফুটবলের ‘দৃষ্টিনন্দন’ খ্যাতি থাকলেও তারাও গোল করতে ব্যর্থ হলে ব্রাজিল বিশ্বকাপে প্রথম কোনো ম্যাচ ড্র’তে মীমাংস‍া হলো।

এশিয়ার সেরা ফুটবল দল হয়ে এবারের বিশ্বকাপে স্থান পায় ইরান। যদিও ২০১০ বিশ্বকাপে স্থান হয়নি দলটির। আর ‘সুপার ঈগল’ খ্যাত নাইজেরিয়া ২০১০ সালের বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকে বিদায় নেয়।

বিশ্বকাপে ইরানের অর্জন বলতে ১৯৭৮, ১৯৯৮ এবং ২০০৬ এর বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকেই বিদায়। তবে দলটির সেন্ট্রাল ডিফেন্সিভ জুটি বেশ মজবুত। কোচ কার্লোস কুইরোজ দলে ট্যাকটিক্যাল শৃঙ্খলা এনেছেন।

অন্যদিকে, ১৯৯৪ ও ১৯৯৮ বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড এবং ২০০২ ও ২০১০ সালে প্রথম রাউন্ড পর্যন্ত নিজেদের টেনে নিতে সক্ষম হন নাইজেরিয়ান খেলোয়াড়রা।

বাংলাদেশ সময়: ০৫০৩ ঘণ্টা, জুন ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa