ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

অনুজ্জ্বল ফ্যাব ফোর, ম্যাড়মেড়ে আর্জেন্টিনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, জুন ১৬, ২০১৪
অনুজ্জ্বল ফ্যাব ফোর, ম্যাড়মেড়ে আর্জেন্টিনা

ঢাকা: বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের প্রথমার্ধে প্রত্যাশানুযায়ী দ্যুতি ছড়াতে পারেনি দলটির ফ্যাব ফোরের (লিয়নেল মেসি, গঞ্জালো হিগুয়েইন, সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়া) কোনো সদস্য।
 
এদের মধ্যে প্রথম একাদশেই ছিলেন না স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন।

আর বাকি তিনজন খেললেও বল পায়ে খুব একটা দেখা যায়নি তাদের। সুপার হিরোদের এমন অনুজ্জ্বল পারফর্মেন্সে ম্যাড় মেড়ে দেখাচ্ছে শিরোপা প্রত্যাশী আর্জিন্টিনাকে।
 
খেলা শুরুর মাত্র তিন মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। আর্জেন্টাইন খুদে ফুটবল জাদুকর লিওনেল মেসির ফ্রিকিক মার্কোস রোজোর পা থেকে বসনিয়া ডিফেন্ডার কোলাসিনাক ক্লিয়ার করতে ভুল করে নিজ জালে জড়িয়ে ফেলেন। ফল যা হওয়ার হয়ও তা। ১-০ তে এগিয়ে যায় আলেসান্দ্রো সাবেলার শীর্ষরা।

 

তবে আলেসান্দ্রো সাবেলার শীর্ষদের দোড় ওইটুকুই। খেলার প্রথমার্ধ শেষ হলেও গোলের আর কোনো সুযোগ সৃষ্টি করতে পারেনি আর্জেন্টিনা। এমনকি ফ্যাব ফোরের তিন সদস্য  লিয়নেল মেসি, সার্জিও আগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়া কেউ তেমন কোনো ঝলকও দেখাতে পারেননি।
 
উল্টো বসনিয়ার আক্রমণ ভাগের খেলোয়াড়দের আক্রমণ ঠেকাতেই তটস্থ ছিলো আর্জেন্টিনার রক্ষণভাগ। ভাগ্য সহায় হলে গোল পরিশোধ করে এগিয়েও যেতে পারতো বসনিয়া।
 
খেলার ৫০ মিনিট পর্যন্ত আর্জেন্টিনা ৬০ শতাংশ বল দখল করে খেলছে। অপরদিকে বসনিয়ার দখলে ছিলো ৪০ শতাংশ। তবে বল ট্যাকলে এগিয়ে বসনিয়া। তাদের ১৪টি ট্যাকলের বিপরীতে আর্জেন্টিনা বল ট্যাকল করেছে ৮টি।
 
আর ম্যাচের একমাত্র হলুদ কার্ডও পেয়েছে আর্জেন্টিনা। অবশ্য স্যাবেয়ার শীর্ষরা এরই মধ্যে ফাউল করেছে ৭টি। আর বসনিয়া ফাউল করেছে মাত্র ৪টি।
 
বাংলাদেশ সময়: ০৫১৭ ঘণ্টা, জুন ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa