ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি সেরা নয়, নেইমার নয় খাটুরে!

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুন ১৫, ২০১৪
মেসি সেরা নয়, নেইমার নয় খাটুরে!

বছর আটেক আগে জুলেরিমে কাপে চুমু খেয়েছিলেন সাবেক ইতালীয় দলনেতা ফাবিও ক্যানাভারো। সাবেক এই স্টার ফুটবলার একচোট নিলেন এবারের বিশ্বকাপের দুই সুপারহিরো মেসি ও নেইমারের।



মেসিকে এখুনি আর্জেন্টাইনদের সেরা বলতে নারাজ তিনি। আর নেইমারকে দিলেন খাটুনি বাড়ানোর পরামর্শ।

বলেছেন, “বিশ্বকাপের গায়ে চুমু দিতে পারার আগে মেসির পক্ষে কখনোই ম্যারাডোনাকে ছাপিয়ে যাওয়া সম্ভব নয়। আর নেইমারকে ভালো কিছু পেতে হলো খাটুনিটা আরও বাড়াতে হবে।

বার্সেলোনা স্টার মেসি গেলো বিশ্বকাপ মওসুমে দলকে নিয়ে ব্যর্থতার গ্লানি এঁকেছেন। সেবার ম্যারাডোনার কোচিংয়ে আলবিসেলেস্তেরা কোয়ার্টার ফাইনাল পার করতে পারেনি।

আজ্জুরিদের হয়ে ২০০৬ বিশ্বকাপ শুন্যে তুলে ধরা ফাবিও ক্যানাভারো বললেন, মেসি মেধাবী ফুটবলার কিন্তু বিশ্বকাপ দুইহাতে ধরে উচ্চে তুলে ধরার বিকল্প আর কিছু নেই।

সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন ফাবিও। মেসির প্রসঙ্গ আসতেই বললেন, চ্যাম্পিয়নস লীগ কিংবা ডি’অর জিতে মেসি তার মেধার পরিচয় দিয়েছেন। কিন্তু তাকে ততক্ষণে কিংবদন্তী ফুটবলার বলা যাবে না যতক্ষণে বিশ্বকাপটি ওঠে তার হাতে। ম্যারাডোনাকে ছাপিয়ে যেতে ব্রাজিলের বিশ্বকাপ জিততেই হবে মেসিকে।

আর ব্রাজিলিয়ান ট্যালেন্ট নেইমার প্রসঙ্গ উঠলে আজ্জুরিদের এই সাবেক সেন্টার-ব্যাক বললেন, খেলায় আরও কিছু দক্ষতা দেখানোর বাকি আছে নেইমারের। পরিশ্রমও বাড়াতে হবে। তবে নেইমারের খেলা দর্শককে আনন্দ দেয় সে কথা একবাক্যে স্বীকার করে নেন তিনি।  

ব্রাজিলের থিয়াগো সিলভা ও ডেভিড লুইসের হাতে যে রক্ষণভাগ তার সমতুল্য আর কোনো দলেই নেই, মত ফাবিওর।

বিশ্ব বদলাচ্ছে, সঙ্গে সঙ্গে বদলে যাচ্ছে ফুটবলও, বলেন ফাবিও।

এবারের দলগুলোতে সেরা রক্ষণভাগ ব্রাজিলের, সেরা আক্রমণভাগ ইতালি ও জার্মানির বলে মত এই সাবেক তারকার।  
 
বাংলাদেশ সময় ১৪২৪ ঘণ্টা, জুন ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।