ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

কমলায় ভরাডুবির দায় নিলেন ক্যাসিয়াস

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুন ১৪, ২০১৪
কমলায় ভরাডুবির দায় নিলেন ক্যাসিয়াস ইকার ক্যাসিয়াস

ঢাকা: নেদারল্যান্ডসের সঙ্গে ভরাডুবির দায় নিজের কাঁধেই নিলেন স্পেনের অধিনায়ক ও গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। এ বিপর্যয়ের জন্য নিজেকে দোষারোপ করার কথাও বলেছেন তিনি।



বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শুক্রবার রাতে ডাচদের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করতে হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। পেনাল্টি থেকে জাবি আলানসোর করা গোলে প্রথমার্ধে কিছু সময়ের জন্য এগিয়ে থাকলেও ডাচদের পক্ষে স্টিফেন ডি ভ্রিজের করা গোল প্রথমার্ধের মীমাংসা করে ১-১ সমতায়। তবে দ্বিতীয়ার্ধে টোটাল ফুটবলারদের কাছে ছন্দের জাদুকরদের নাকানি চুবানি খেতে হয়। আরিয়েন রোবেন ও রবিনভন ফার্সির জোড়া গোলে ম্যাচ শেষে হয় নেদারল্যান্ডস ৫- স্পেন ১ গোলে।

এতোগুলো গোল হজম করার জন্য দলের ডিফেন্ডাররা যেমন সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন, তেমনি সমর্থকদের ক্ষোভের শিকার হতে হচ্ছে ক্যাসিয়াসকে। খেলায় দেখা গেছে, বিশ্বের নাম্বার ওয়ান গোলরক্ষককে নিয়ে অনেকটা ছেলে খেলাই খেলেছেন রোবেন ও ভন ফার্সিরা।

অ্যারিয়েন রোভেনের দুর্দান্ত শটের কাছে হার মানার পাশাপাশি রবিনভন পার্সির হেড এবং ডি ভ্রিজের গোলবারের পেছন দিক থেকে আক্রমণও সামলাতে না পারায় ক্যাসিয়াস নিজের মতো খেলতে পারেননি বলে অভিযোগ উঠেছে। স্প্যানিশ গোলরক্ষক নিজেও তা স্বীকার করেছেন এবং দলের সমর্থকদের প্রতি দুঃখ প্রকাশ করেছেন।

ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম মার্কা জানায়, ৩৩ বছর বয়সী এ গোলরক্ষক ম্যাচে হারের প্রতিক্রিয়ায় বলেছেন, ‘আমি দুঃখ প্রকাশ করছি এবং আমি কাঠগড়ার প্রথম ব্যক্তি বলে স্বীকার করছি।   এখন আমাদের সমর্থকরা সমালোচনা ছেড়ে সামনের দিকে তাকাবেন বলেই আশা করছি। ’

তিনি বলেন, ‘এখন প্রয়োজন চিলির সঙ্গে পরবর্তী ম্যাচকে ফাইনাল ধরে খেলা। সমর্থকরা আমাদের সঙ্গে থাকবেন বলেই আশা করছি। ’

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুন ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa