ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মেক্সিকো-ক্যামেরুন

প্রথমার্ধে অফসাইডে বাতিল ৩ গোল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, জুন ১৩, ২০১৪
প্রথমার্ধে অফসাইডে বাতিল ৩ গোল

ঢাকা: বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ব্রাজিলের নাতালের এস্তাদিয়ো দাস দুনাসে স্টেডিয়ামে মখোমুখি হয়েছে এ গ্রুপের দল মেক্সিকো ও ক্যামেরুন। খেলার প্রথমার্ধেই তিন তিনটি গোল বাতিল করেন দুই লাইন্সম্যান।

বাতিল হওয়া তিন গোলের দুটি করেন মেক্সিকো স্ট্রাইকার সান্তোস ও ক্যামেরুন স্ট্রাইকার ইতো।  

বল মাঠে গড়াতেই ক্যামেরুনকে চেপে ধরে মেক্সিকোর খেলোয়াড়েরা। খেলার ৩ মিনিটেই ডান পাশ দিয়ে মারকুয়েজ ও পেরাল্টার ওয়ান টু ওয়ানে খেলে আক্রমণ করেন, পেরাল্টার শট লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর বেশ কয়েকবার ক্যামেরুনের ডিফেন্স ভেঙে বক্সে ঢুকে পড়েলেও গোল করতে পারেননি মেক্সিকোর ফরোয়ার্ডরা।

১২ মিনিটে মারকুয়েজের ডিফেন্স চেরা পাস ঠান্ডা মাথায় ক্যামেরুনের গোলরক্ষক ইতানজিকে ফাঁকি দিয়ে জালে জড়ান জিওভান্নি। কিন্তু লাইন্সম্যানে অফসাইডের বাঁশি বাজিয়ে গোলটি বাতিল করেন।

১৭ মিনিটে পাল্টা আক্রমণে ক্যামেরুনের করা একটি গোলও অফসাইডের কারণে বাতিল হয়। এরপর ২২ মিনিটে ইতোর জোরালো শট মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া নিপুণ দক্ষতায় আটকে দেন।  

খেলার ৩০ মিনিট পর্যন্ত দু’দলের আকমণ পাল্টা আক্রমণে ম্যাচ জমে ওঠে। এ সময় চৌপো-মোটিংয়ের কর্নার কিক থেকে জিওভান্নি দস সান্তোসের আরও একটি গোল বাতিল করেন লাইন্সম্যান।

এরপর খেলার নিয়ন্ত্রণ নিয়ে আরও কিছু আকমণ করলেও মেক্সিকো পায়নি কাঙ্ক্ষিত গোল। হাফ টাইমের বাৎশি বাজার আগে মেক্সিকোর পেনাল্টি আবেদন বাতিল করেন রেফারি। প্রথমার্ধ থেকে যায় গোল শূন্য।
  
শুক্রবার বাংলাদেশ সময় রাত ১০টায় মুখোমুখি হয় ক্যামেরুন ও মেক্সিকো।

মেক্সিকোর একাদশে খেলছেন: ওচোয়া (গোলরক্ষক), অ্যাগুইলার, রড্রিগুয়েজ, মারকুয়েজ, মরোনো, লাউন, ভাজকুয়েজ, হেরেইরা,  গুয়াদার্দো, জিওভান্নি দস সান্তোস, পেরাল্টা।

কোচ: মিগুয়েল হেরেইরা।

ক্যামেরুন একাদশ (৪-৩-৩): ইতানজিডি (গোলরক্ষক), চেডজো, ডিজেগুইয়ে, ’নকোলো,’মবিয়া, অ্যাসো একোত্তো, অ্যালেক্স সং, ইনো, এমবিয়া, ম্যাকউন, ইতো, চৌপো-মোটিং।

কোচ: ভলকার ফিঙ্কে

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, জুন ১৩, ২১০৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।