ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্রোয়েশীয় স্ট্রাইকারের হৃদয়ে ব্রাজিল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুন ১০, ২০১৪
ক্রোয়েশীয় স্ট্রাইকারের হৃদয়ে ব্রাজিল

ঢাকা: বিশ্বকাপের উদ্বোধনী খেলায় সাবেক আর্সেনাল স্ট্রাইকার এদুয়ার্দো দা সিলভা ব্রাজিল-ক্রোয়েশিয়ার ম্যাচে উভয় দেশের জাতীয় সংগীত গাইবেন। ক্রোয়েশিয়ান তারকা এদুয়ার্দো জন্মসূত্রে ব্রাজিলিয়ান হলেও, বিশ্বকাপে প্রতিনিধিত্ব করবেন ক্রোয়েশীয় জাতীয় দলের।



বিশ্বকাপে ব্রাজিল-ক্রোয়েশিয়ার মুখোমুখি লড়াই প্রসঙ্গে এদুয়ার্দো জানান, ক্রোয়েশিয়ার হয়ে খেলা তার কাজ, আর ব্রাজিল তার হৃদয়।


১৫ বছর বয়সে এদুয়ার্দো জন্মভূমি ব্রাজিল থেকে পাড়ি জমান ক্রোয়েশিয়ার জাগরেব শহরে। জাগরেবের ক্লাব ডায়নামো জাগরেবে কয়েক বছর খেলেই নজর কারেন ইউরোপীয় বড় বড় ক্লাবের। এরপর আর্সেনাল হয়ে এখন খেলেন ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্কে। ২০০২ সালে ক্রোয়েশিয়ার নাগরিকত্ব গ্রহণ করে ডাক পান ক্রোয়েট জাতীয় দলে।

 ক্রোয়েশিয়ার হয়ে ইতোমধ্যে ২৯ গোল করে তিনি কোয়েশিয়ার ফুটবল ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। ৯৮ বিশ্বকাপের গোল্ডেন বুট জয়ী ডেবর সুকারের পরেই আছেন এদুয়ার্দো।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুন ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad