ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪, ১৭ মহররম ১৪৪৬

ফুটবল

আস্থা খুঁজে পাচ্ছেন না, তাই ব্রাজিলের খেলা দেখবেন না রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
আস্থা খুঁজে পাচ্ছেন না, তাই ব্রাজিলের খেলা দেখবেন না রোনালদিনহো সংগৃহীত ছবি

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের সময়টা মোটেই ভালো যাচ্ছে না। একটা শিরোপার জন্য 'চাতকের মতো' অপেক্ষায় রয়েছেন দলটির সমর্থকরা।

সেই খরা কাটানোর বড় একটা উপলক্ষ কোপা আমেরিকার আসর। সে লক্ষ্যে এবার অভিজ্ঞতা আরও তারুণ্যের সমন্বয়ে দল সাজিয়ে প্রস্তুত ব্রাজিল কোচ দরিভাল জুনিয়রও।

কিন্তু সেলেসাওদের এখনকার দলের ওপর ভরসা করতে পারছেন না রোনালদিনহো। দলের কঠোর সমালোচনা করে এই বিশ্বকাপজয়ী সাবেক ব্রাজিলিয়ান তারকা জানিয়ে দিয়েছেন, এবার নিজ দেশের খেলা দেখবেন না তিনি।  

এক ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, '(ব্রাজিলের এই দলে) কোনোকিছুই ঠিকঠাক হচ্ছে না। দলে সাহস ও নিবেদনের ঘাটতি দেখতে পাচ্ছি। দলে আকাঙ্ক্ষা, আনন্দ সবকিছুই অনুপস্থিত। তাদের আরও ভালো খেলতে হবে। আমি ব্রাজিলকে ত্যাগ করতে যাচ্ছি। তাদের কোনো ম্যাচ আমি দেখবো না। '

কথা প্রসঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার ব্যাপারেও মন্তব্য করেছেন রোনালদিনহো। তার মতে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের চেয়ে অনেক পিছিয়ে আছে ব্রাজিল, 'অবশ্যই আমরা আর্জেন্টিনার চেয়ে পিছিয়ে আছি। তারা বিশ্বচ্যাম্পিয়ন্স, আবার কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নও। তবে পরিস্থিতি বদলে আবারও ব্রাজিলকে দক্ষিণ আমেরিকার সেরা দল বানানো সম্ভব। '

ব্রাজিলের কোপা অভিযান শুরু হবে আগামী ২৫ জুন, কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর গ্রুপের বাকি দুই প্রতিপক্ষ প্যারাগুয়ের বিপক্ষে ২৯ জুন এবং ৩ জুলাই কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিলিয়ানরা।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এমএইচএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।