ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

জরিমানা থেকে বেঁচে গেলেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
জরিমানা থেকে বেঁচে গেলেন নেইমার

পরিবেশ সুরক্ষা আইন ভঙ্গ করে নিজের বাড়িতে লেক বানিয়েছিলেন নেইমার। সেজন্য ৩.৩ মিলিয়ন ডলার জরিমানা করা হয়েছিল এই ব্রাজিলিয়ান ফুটবলারকে।

তবে সেই জরিমানা মওকুফ করেছেন ব্রাজিলের একটি আদালত।

গত সোমবার এই আদেশ জারি করেন বিচারক আদ্রিয়ানা রামোস দে মেলো। বার্তা সংস্থা এএফপি তা হাতে পেয়েছে গত বুধবার। আদ্রিয়ানা জানান, প্রকল্পটির জন্য বিশেষভাবে পরিবেশ বিষয়ক লাইসেন্সের প্রয়োজন নেই।  

ব্রাজিলের শহর রিও ডি জেনেরিও থেকে ১৩০ কিলোমিটার দূরে পর্যটন এলাকা মানগারাতিবায় বিলাসবহুল প্রাসাদটি বানিয়েছেন নেইমার। সেখানে কৃত্রিম লেক ও সৈকত তৈরি করছেন তিনি। কিন্তু তা পরিবেশ আইনের পরিপন্থী বলে জানায় মানগারাতিবা শহর পরিষদ সচিবালয়। কেননা লেকটি স্বচ্ছ পানি প্রবাহে বাধা সৃষ্টি করবে।

মানগারাতিবা শহর পরিষদ সচিবালয় এক বিবৃতিতে জানিয়েছিল, ‘নেইমার অনুমোদন ছাড়া নদীর পানি দখলে নিয়েছেন, যা পানির গতিপথ পাল্টে দিয়েছে। (এসব করার জন্য নেইমার) জমি অপসারণ ও গাছপালা কেটে ফেলেছেন। ’

গত ২২ জুন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশকিছু অভিযোগের ভিত্তিতে নেইমার বিলাসবহুল সম্পত্তিতে বেশ কয়েকটি পরিবেশগত লঙ্ঘন খুঁজে পেয়েছে কর্তৃপক্ষ। যেখানে শ্রমিকরা কৃত্রিম লেক ও সৈকত তৈরি করছিলেন। কর্তৃপক্ষ বাড়ির সমস্ত নির্মাণকাজ বন্ধের নির্দেশ করে। তবে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম জানায়, নিয়মের থোড়াই কেয়ার করে নেইমার সেখানে পার্টিতে মজেছিলেন ও লেকে গোসলও করেন।

বিলাসবহুল বাড়িটি ২০১৬ সালে কিনে নেন নেইমার। ব্রাজিলিয়ান গণমাধ্যমের মতে, ১০ হাজার বর্গমিটার আয়তনের সেই জমিতে হেলিপোর্ট, স্পা ও জিমও রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।