ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এএফসি অ-২৩ এশিয়ান কাপ বাছাই

বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া-থাইল্যান্ড-ফিলিপাইন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মে ২৫, ২০২৩
বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া-থাইল্যান্ড-ফিলিপাইন ফাইল ছবি

এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-২৩ বাছাইপর্বের ড্র অনুষ্ঠিত হয়েছে। বাছাইপর্বে ‘এইচ’ গ্রুপে পরেছে বাংলাদেশ।

সেখানে তাদের প্রতিপক্ষ মালয়েশিয়া-থাইল্যান্ড-ফিলিপাইন। আগামী ৪ থেকে ১২ সেপ্টেম্বর হবে বাছাইপর্বের খেলা। এই গ্রুপের খেলা আয়োজিত হবে থাইল্যান্ডে।

গতবারের তুলনায় এবার কিছুটা সহজ গ্রুপে পড়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ড্রয়ে ১০ গ্রুপে ভাগ করা হয় ৪৩ দেশকে। ‘কে’ গ্রুপে রয়েছে তিন দল। প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন সৌদি আরবের সঙ্গে ‘জে’ গ্রুপে রয়েছে কম্বোডিয়া, লেবানন ও মঙ্গোলিয়া। ভারত ও মালদ্বীপ খেলবে ‘জি’ গ্রুপে সংযুক্ত আরব আমিরাত ও চীনের সঙ্গে। বাছাই থেকে গ্রপ চ্যাম্পিয়ন হওয়া ১১ দল ও সেরা চার রানার্সআপসহ ১৬ দল পাবে চূড়ান্ত পর্বে খেলার টিকিট। এই প্রতিযোগিতা বিবেচিত হবে ২০২৪ সালের প্যারিস অলিম্পিকের ফুটবল ইভেন্টের বাছাই হিসেবেও। ফলে শীর্ষ তিন দল অলিম্পিকে খেলার সুযোগ পাবে।

গতবারের বাছাইয়ে কুয়েত ও সৌদি আরবের গ্রুপে পড়েছিল বাংলাদেশ। কুয়েতের বিপক্ষে লড়াই করে ১-০ গোলে হারের পর সৌদি আরবের কাছে বাংলাদেশ হেরেছিল ৩-০ ব্যবধানে। টানা দুই হারে গ্রুপের তলানিতে থেকে ছিটকে যায় বাংলাদেশ।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।