ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইউনাইটেডকে সত্যিকার অর্থেই ভালোবাসেন টেন হাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
ইউনাইটেডকে সত্যিকার অর্থেই ভালোবাসেন টেন হাগ

এরিক টেন হাগ যখন আয়াক্স ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে এসেছিলেন, ক্লাবটি তখন ভূগছিল পারফরম্যান্স খরায়। তিনি এলেন, দলকে গোছালেন আর জয় করলেন।

রেড ডেভিলসদের আগের যেই লেগ্যাসি সেটি ধরে রেখে তাদের কিভাবে এগিয়ে নিতে হয়, সেই ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী এই কোচ সত্যিকার অর্থেই ভালোবাসেন ক্লাবটিকে।  

রোববার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ ব্যবধানে হারিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রথম শিরোপা যেতেন টেন হাগ। শিরোপা জিতে কম উচ্ছ্বসিত নন এই কোচ। উদযাপন করতে চান দীর্ঘ সময় ধরে।  

তিনি বলেন, ‘আমাদেরকে এই প্রাপ্তি উপভোগ করতে হবে। আজ সাধারণ কোনো দিন নয়, আমরা ট্রফি জিতেছি। এই ট্রফির একটা অর্থ আছে, যুক্তরাজ্যে এসে আমি যা অনুভব করছি। আমাদের এই অর্জন উদযাপন করতে হবে, এরপর আবার সামনে তাকাতে হবে। আমি জানি এই ভোগান্তি, এই ত্যাগের মূল্য এবং উদযাপনের জন্য প্রতিটি দিন সেরাটা নিংড়ে দিতে হবে, সেটাও জানি। এটা অর্জনের এবং সম্মানের ব্যাপার। ’

আয়াক্সের হয়ে দায়িত্ব পালন করা টেন হাগকে যখন ইউনাইটেড প্রস্তাব দিয়েছিল। আর দেরি করেননি তিনি। প্রথম মৌসুমেই সাফল্য এনে দিয়েছেন রেড ডেভিলসদের। ঝুঁকিতে থাকা ক্লাবকে কিভাবে একগুঁয়ে হয়ে ঠিক করা যায় তার চক কষেছিলেন তিনি। এবং শেষ পর্যন্ত এই সফলতা। এটারই অপেক্ষা করছিলেন টেন হাগ।  

তিনি বলেন, ‘আয়াক্স ছেড়ে আসাটা হয়তো ঝুঁকির ছিল, কিন্তু আমি একটু একগুঁয়ে। আমি আসলেই ইউনাইটেডকে ভালোবাসি। যখন এর জার্সি দেখি, অ্যালেক্স ফার্গুসনের লেগ্যাসির কথা ভাবি...এই দলটারও নিজেদের লেগ্যাসি রেখে যাওয়া উচিত। যখন আমার সামনে ইউনাইটেডের দায়িত্ব নেওয়ার সুযোগ এলো, মনে হলো এটাই আমার জন্য সঠিক সময়। আমি এর অংশ হতে চেয়েছিলাম। ’

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।