ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হেরে রিয়ালের আশা বাড়াল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
হেরে রিয়ালের আশা বাড়াল বার্সা

মাদ্রিদ ডার্বিতে হোঁচট খেয়ে শিরোপা লড়াই থেকে অনেকটাই ছিটকে যায় রিয়াল মাদ্রিদ। তার ওপর যেই দুর্দান্ত ফর্মে ছিল বার্সেলোনা, তাতে মনে হচ্ছিল লিগ শিরোপার মীমাংসাটা যেন মাদ্রিদ ডার্বিতে হয়ে গিয়েছে।

কিন্তু আলমেরিয়ার কাছে ১-০ গোলে হেরে রিয়ালের ক্রমশ ক্ষীণ হতে থাকা আশাটাকে একটু বাড়িয়ে দিল কাতালানরা। লা লিগায় টানা সাত জয়ের পর হারের মুখ দেখল ক্লাবটি।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৮ ম্যাচ অপরাজিত ছিল বার্সা। সেই ধারা ভাঙে ইউরোপা লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হারের পর। কিন্তু লা লিগায়ও যে খেই হারাবে তা কে জানত! তাই তো পুঁচকে আলমেরিয়ার কাছ থেকে পূর্ণ তিন পয়েন্ট নিতে না পারার ক্ষোভে ফুঁসছেন জাভি হার্নান্দেস।

বার্সা কোচ বলেন, ‘আমি খুবই রাগান্বিত কারণ আমি মনে করি মৌসুমের সবচেয়ে বাজে ম্যাচ খেলেছি আমরা, বিশেষ করে প্রথমার্ধে। আমরা ভালো খেলিনি এবং ম্যাচে দুর্দান্ত সুযোগ নষ্ট করেছি। রিয়ালের সঙ্গে যা হয়েছে তা দেখার পর কোনোভাবেই আমরা পয়েন্ট হারাতে পারি না। আজ সুবর্ণ সুযোগ ছিল এটি কিন্তু খুব বাজে এক দিন ছিল আমাদের। কোনো অজুহাত নেই। পুরো মৌসুমে এটি আমাদের সবচেয়ে বাজে ম্যাচ। ’

নিজেদের মাঠে আলমেরিয়া জয়সূচক গোলটি আসে ২৪ মিনিটে। লুইস সুয়ারেসের বানিয়ে দেওয়া বলে দুর্দান্ত এক গোল করেন তোরে। বিরতির পর একাদশে পাঁচ পরিবর্তন এনেও আলমেরিয়ার রক্ষণে চিড় ধরাতে পারেনি বার্সা। হারের পর যদিও শীর্ষেই আছে তারা। কিন্তু রিয়ালের চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে থাকার সুযোগ হারাল ক্লাবটি। ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে রিয়াল। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।