ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পাঁচ বছর পর শিরোপার আনন্দে ভাসল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
পাঁচ বছর পর শিরোপার আনন্দে ভাসল ইউনাইটেড

পাঁচ পেরিয়ে ছয় বছর হতে চলল, কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের ক্যাবিনেটে একটি ট্রফিও যোগ হচ্ছিল না। ক্লাবটির যে ঐতিহ্য, যে সংস্কৃতি তাতে তা বেমানানই।

অবশেষে পাঁচ বছরের খরা ঘুচিয়ে শিরোপার আনন্দে ভাসল রেড ডেভিলরা। নিউক্যাসেল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে কারাবাও কাপের চ্যাম্পিয়ন এরিক টেন হাগের দল।

সবশেষ ২০১৭ সালের মে মাসে ইউরোপা লিগের শিরোপা জিতেছিল ইউনাইটেড। এরপর দুটি ফাইনাল খেললেও খালি হাতে ফিরতে হয়েছে। অন্যদিকে ১৯৭৬ সালের পর প্রথমবার লিগ কাপের ফাইনালে উঠেছে নিউক্যাসেল। তাই ইতিহাস ডাকছিল তাদেরও। কিন্তু ওয়েম্বলি স্টেডিয়ামে সেভাবে লড়াই করতে পারেনি সৌদি মালিকানাধীন ক্লাবটি। প্রথমার্ধে দুই গোল দিয়ে সেই মোমেন্টাম শেষ পর্যন্ত ধরে রাখে ইউনাইটেড।

৩৩ মিনিটে লুক শর ফ্রি-কিকে মাথা ছুঁইয়ে রেড ডেভিলদের এগিয়ে দেন কাসেমিরো। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদ থেকে দ্রুতই ইউনাইটেডের মিডফিল্ডের মধ্যমণি হিসেবে পরিণত হন এই ব্রাজিলিয়ান। শেষ ১২ ম্যাচে এটি তার চতুর্থ গোল।

ইউনাইটেড জিতবে আর সেখানে মার্কাস রাশফোর্ডের অবদান থাকবে না তা কী করে হয়! ৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই ইংলিশ ফরোয়ার্ড। বিরতির পর খেলায় উন্নতি আনলেও ফেরার মতো মোমেন্টাম তৈরি করতে পারেনি নিউক্যাসেল। তাই শীর্ষ পর্যায়ে দীর্ঘদিনের শিরোপা খরাটা ঘুচাতে পারেনি।

ট্রফি জয়ের পর ইউনাইটেড মিডফিল্ডার ব্রুনো ফের্নান্দেস বলেন, ‘অসাধারণ এক সময় কেটেছে। মৌসুমের প্রথম ট্রফি, তবে আমরা আরও জিততে চাই। ক্লাবের জন্য এটি যথেষ্ট নয়। আমরা আরও বেশি ট্রফি চাই এবং আমাদের সেটা প্রয়োজনও, কারণ ক্লাবের যে মান তাতে আমাদের চাহিদাটা আরও বেশি। ’

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।