ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

চার গোল হজম করে আর্সেনালকে ‘জেতালেন’ মার্তিনেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
চার গোল হজম করে আর্সেনালকে ‘জেতালেন’ মার্তিনেস

ম্যানচেস্টার সিটির কাছে হেরে পয়েন্ট টেবিলের দুইয়ে নেমে যেতে হয়েছে আর্সেনালকে। সেই হার থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়িয়েছে গানার্সরা।

যদিও অ্যাস্টন ভিলা লড়েছে সমানে সমান। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত সমতায় থাকা আর্সেনালকে প্রথমবার আত্মঘাতী গোল ও পরের বার ফাঁকা পোস্টের সুযোগ দিয়ে জয় এনে দিয়েছে প্রতিপক্ষ গোলরক্ষকই।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে অ্যাস্টন ভিলাকে ৪-২ ব্যবধানে হারিয়েছে আর্সেনাল। শুরুতেই অ্যাস্টন ভিলাকে ওলি ওয়াটকিন্সের এগিয়ে নেওয়ার পর আর্সেনালকে সমতায় ফেরান বুকায়ো সাকা। বিরতির আগে আবারও ভিলাকে এগিয়ে নেন ফিলিপে কুতিনিয়ো। দ্বিতীয়ার্ধে জিনচেঙ্কোর গোলে ফের সমতায় ফেরে আর্সেনাল। নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ে মার্তিনেসের আত্মঘাতি ও গাব্রিয়েল মার্তিনেল্লির ফাঁকা পোস্টের গোলে বড় জয়ের দেখা পায় মিকেল আর্তেতার দল।

ঘরের মাঠে এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি অ্যাস্টন ভিলা। পঞ্চম মিনিটেই এগিয়ে যায় দলটি। ক্যাসের নেওয়া শট থেকে উড়ে আসা বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ এক বাঁকানো শটে জাল খুঁজে নেন ওয়াটকিনস। সমতায় ফিরতে বেশি দেরি করেনি আর্সেনালও। ষষ্ঠদশ মিনিটে বক্সে থাকা চারজনে মধ্যে বল পেয়ে যান সাকা। আর এতেই হাফ ভলিতে জাল খুঁজে নিতে ভুল করেননি ইংলিশ এই ফরোয়ার্ড।

৩১তম ফের এগিয়ে যায় ভিলা। কামারাকে লক্ষ্য করে বক্সে বল বাড়ান মোরেনো। যদিও দুই পায়ের মাঝে দিয়ে বল চলে যায় কুতিনিয়োর কাছে। নিয়ন্ত্রণে নিয়ে সহজ শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। পিছিয়ে থাকার হতাশা নিয়েই বিরতিতে যায় আর্সেনাল।  

বিরতির পর ৫৬তম মিনিটে সমতায় ফিরতে পারত আর্সেনাল। কিন্তু এনকেতিয়াহের বুলেট গতির শট গোলবারে লেগে প্রতিহত হয়। ৬১তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় গানার্সরা। মার্টিন ওডেগার্ডের পাস বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে জালে পাঠান জিনচেঙ্কো। এরপর বেশ কয়েকটি আক্রমণ সাজায় আর্সেনাল। কিন্তু গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে যোগ করা সময় পর্যন্ত।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে জর্জিনিয়োকে বল বাড়ান মার্তিনেল্লি। বক্সের বাইরে থেকে দারুণ এক শট নেন ইতালিয়ান এই মিডফিল্ডার। বল বারে লেগে ফিরে আসলেও এমি মার্তিনেসের মাথায় লেগে জালে ঢুকে যায়। তার আত্মঘাতী এই গোলে এগিয়ে যায় গানার্সরা। পাঁচ মিনিট পর কর্ণার কিকের সময় আর্সেনালের অর্ধে পৌঁছান মার্তিনেস। কিন্তু কিক থেকে উড়ে আসা বল ভিয়েরা নিয়ন্ত্রণে নিয়ে পাস দেন মার্তিনেল্লিকে। টেনে এনে ফাঁকা পোস্টে সহজেই বল পাঠান এই ব্রাজিলিয়ান।  

২৩ ম্যাচে ১৭ জয়ে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে আর্সেনাল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫২। নটিংহাম ফরেস্টের বিপক্ষে আজ তারা জিতলেই উঠে যাবে শীর্ষে। অপরদিকে ২৮ পয়েন্ট নিয়ে অ্যাস্টন ভিলা আছে ১১ নম্বরে।  

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।