ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর জোড়া গোলের ম্যাচে মেসিদের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
রোনালদোর জোড়া গোলের ম্যাচে মেসিদের জয়

হয়তো শেষবারের মতো লড়াই করেছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। দীর্ঘ দুই বছর পর মুখোমুখি হওয়া এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী যতক্ষণ মাঠে ছিলেন, ছড়িয়েছেন মুগ্ধতা।

রোনালদো পেয়েছেন জোড়া গোল। মেসিও পেলেন জালের দেখা। আর শেষ পর্যন্ত শেষ হাসি হাসে তার দলই।  

বৃহস্পতিবার রাতে সৌদি আরবের দুই ক্লাব আল নাস্‌র ও আল হিলালের খেলোয়াড়দের নিয়ে গড়া দল রিয়াদ অল স্টার্স একাদশের ৫-৪ ব্যবধানে জয়লাভ করে পিএসজি। ফরাসি জায়ান্টদের হয়ে একটি করে গোল করেন মেসি, কিলিয়ান এমবাপে, সের্হিও রামোস, মার্কিনিয়োস ও উগো একিতিকে। রিয়াদ অল স্টার্সের হয়ে জোড়া গোল করেন রোনালদো। বাকি দুইটি গোল করেন সু জাং ও আন্দেরসন তালিসকা।

রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় পিএসজি। নেইমারের দারুণ পাস বক্স থেকে লক্ষ্যভেদ করেন মেসি। ৩৪তম মিনিটে বক্সে কেইলর নাভাস রোনালদোকে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াদ অলস্টার্স। সফল স্পট কিকে দলকে সমতায় ফেরান পর্তুগিজ তারকা।

৩৯তম মিনিটে প্রতিআক্রমণে ওঠা সেলিম আল-দাওসারিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন বের্নাত। তিনি মিনিট পর আবারও এগিয়ে যায় পিএসজি। বাঁ দিক থেকে পাওয়া এমবাপ্পের পাস সহজেই জালে পাঠান মার্কিনিয়োস। কিছুক্ষণ পরই আরও এগিয়ে যেতে পারত ফরাসি জায়ান্টরা। তবে পেনাল্টি পেয়ে সফল স্পট কিক নিতে পারেননি নেইমার।

প্রথমার্ধের যোগ করা সময়ে রোমাঞ্চ ছড়ান রোনালদো। আবারও এগিয়ে নেন দলকে। সতীর্থের শট থেকে উড়ে আসা বল হেড নিলে বল লাগে গোলবারে। তবে ফিরতি শটে ঠিকই জাল খুঁজে নেন পর্তুগিজ তারকা।  

বিরতির পর পিএসজি আবারও এগিয়ে যায়। ৫৩তম মিনিটে এমবাপ্পের পাস থেকে বল জালে পাঠান রামোস। তিনি মিনিট পর পুনরায় সমতায় ফেরে রিয়াদ অলস্টার্স। কর্নার থেকে উড়ে আসা বল হেডে লক্ষ্যভেদ করেন সু জাং। চার মিনিট পর আবারও এগিয়ে যায় পিএসজি। পেনাল্টি পেয়ে সফল স্পট কিক নেন এমবাপ্পে।  

৬১তম মিনিটে রোনালদোকে তুলে নেন কোচ। একইসঙ্গে পিএসজি কোচ তুলে নেন মেসি, নেইমার, এমবাপে, রামোস, নাভাসদের। তবে ৭৮তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেন বদলি হয়ে নামা একিতিকে। শেষদিকে ব্যবধান কমান রিয়াল অলস্টার্সের ব্রাজিলিয়ান মিডফিল্ডার তালিসকা।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।