ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সন্তানের প্রতি মায়ের ভালোবাসার গল্প ‘প্রাচীর’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
সন্তানের প্রতি মায়ের ভালোবাসার গল্প ‘প্রাচীর’ হাসান জাহাঙ্গীর ও নাজিয়া হক অর্ষা

সন্তানের প্রতি মায়ের মমতা ও ভালোবাসার বিষয়টি নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘প্রাচীর’। নিজের গল্পে নাটকটি পরিচালনা করেছেন নির্মাতা সজিব চিশতি।

নাটকটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন হাসান জাহাঙ্গীর ও নাজিয়া হক অর্ষা। এতে আরো রয়েছেন মুনিরা মিঠু, মৌ শিখা, শাহারিয়ার চয়ন আইভিসহ অনেকে।

নির্মাতা জানান, সন্তানের জন্য একজন মা কতটা ত্যাগী ও সাহসী হয়ে উঠতে পারেন, সেটাই এই গল্পের মূল বিষয়। গল্পে আয়শা বেগম সারা জীবন অভাব অনটনের মধ্যে বাস করলেও সে কখনো চায় না তার মেয়েও অভাবের মধ্য দিয়ে জীবন কাটাক। মেয়ের সুখের কথা ভেবে বড়লোক জামাইর কাছে মেয়েকে বিয়ে দেয় কিন্তু একটা সময় গিয়ে সে বুঝতে পারে টাকাই মানুষের আসল সুখ নয়!

নাটকিতে মা চরিত্রে অভিনয় করেছেন মুনিরা মিঠু। মেয়ে চরিত্রে রয়েছেন নাজিয়া হক অর্ষা। মেয়ের জামাইয়ের ভূমিকায় হাসান জাহাঙ্গীর অভিনয় করেছেন।

এ প্রসঙ্গে মুনিরা মিঠু বলেন, সজিবের গল্পে কাজ করতে সব সময় স্বাচ্ছন্দ্যবোধ করি। প্রাচীর দর্শকদের মনে জায়গা করে নিবে এটাই প্রত্যাশা।

হাসান জাহাঙ্গীর বলেন, ভালো গল্পের কাজ করতে সব সময় মুখিয়ে থাকি। ‘প্রাচীর’ গল্প প্রধান নাটক। এটি মানুষ মনে রাখবেন।  

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ১০টায় বৈশাখী টেলিভিশনের নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।