ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এফডিসির এমডি হতে চাইলে আরো আগেই পারতাম: আলমগীর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এফডিসির এমডি হতে চাইলে আরো আগেই পারতাম: আলমগীর কথা বলছেন আলমগীর

সম্প্রতি বিতর্কের মুখে পড়েছেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন। তার জায়গায় বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা আলমগীরকে এফডিসির এমডি হিসেবে নিয়োগ দেওয়ার দাবি উঠেছে।

তবে এই পদে নিজেকে যোগ্য মনে করেন না বলে জানিয়েছেন আলমগীর। এছাড়া এমডি হতে চাইলে আরো ১২-১৩ বছর আগে হতে পারতেন বলেও জানিয়েছেন তিনি।

সোমবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় এফডিসিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আলমগীর বলেন, ‘আমার মনে হয়, আমি এফডিসির এমডি হওয়ার যোগ্যতা রাখি না। কারণ আমি খুবই অলস মানুষ। তবে যদি এখানকার এমডি হতে চাইতাম, তাহলে সেটা আরো ৫-৭ বছর আগেই হতে পারতাম। ’

চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭ সংগঠনের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, ‘ওইদিন আমাদের চলচ্চিত্রের মানুষদের প্রবেশ না করতে দেওয়াটা ছিল লজ্জার। আমি ৫০ বছরের ক্যারিয়ারে এমনটা আগে দেখিনি। তাই আমরা কিছু বিষয় দাবি আকারে তথ্যমন্ত্রীর কাছে আগামীকাল (মঙ্গলবার, ০১ ফেব্রুয়ারি) তুলে ধরবো।

সেখান থেকে যদি কোনো ভালো ফল আসে তাহলে তো ভালোই। আমরা প্রত্যাশা করছি ভালো কিছুই হবে।  

তিনি আরো জানান, আপাতত শুটিং ও এফডিসির সব কার্যক্রম চলমান থাকবে। আন্দোলন শান্তিপূর্ণভাবে চলবে।  

শুক্রবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। সেদিন সাংবাদিক ও শিল্পীরা ছাড়া চলচ্চিত্রের ১৭টি সংগঠনের কাউকে এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি। এরপরই নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন ও এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনকে অভিযুক্ত করে আন্দোলন শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।