ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

বিনোদন

বিরতি ভেঙে ‘অসমাপ্ত চা’ নিয়ে ফিরলেন চাঁদনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
বিরতি ভেঙে ‘অসমাপ্ত চা’ নিয়ে ফিরলেন চাঁদনী চাঁদনী

প্রায় পাঁচ বছরের বিরতি শেষে আবারও অভিনয়ে ফিরলেন নৃত্যশিল্পী ও অভিনেত্রী চাঁদনী। ‘অসমাপ্ত চা’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে দর্শক তাকে আবারও দেখতে পাবেন রূপালী পর্দায়।

একক চরিত্রের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন মৌসুমী আচার্য্য। পরিচালনা করেছেন মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ। নিউয়েরা ফিকশনের নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্য এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে।

এতে একজন নারীর কন্যা থেকে স্ত্রী ও জননী হয়ে ওঠার গল্প তুলে ধরা হয়েছে। সময়ের পরিবর্তনে ও বাস্তবতার নিরিখে কিভাবে একটি মেয়ের ছোট ছোট স্বপ্ন, সাধ ও ইচ্ছাগুলো হারিয়ে যায়। নারীর কাঁধে যখন একে একে দায়িত্ব ও কর্তব্যের ভার এসে পড়তে থাকে, তখন তার নিচে চাপা পড়ে যায় ওই তার ছোট ছোট স্বপ্নগুলো। যা আমাদের বর্তমান সমাজেরই চিত্র। আর সেগুলো তুলে ধরেই এই আয়োজন।

স্বল্পদৈর্ঘ্যটি প্রসঙ্গে নির্মাতা মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ বলেন, সংলাপ বিহীন একক চরিত্রে গল্প বলার চ্যালেঞ্জ নিয়েছি। আমাদের এই জীবনের বেশির ভাগ চাওয়া পাওয়াই অসম্পূর্ণ থেকে যায়। কতজনই বা পেরেছেন তার জীবনের সব কাজ সমাপ্ত করতে! ‘অসমাপ্ত চা’ এমনই একটা উদাহরণ মাত্র। আর চাঁদনী অনেকদিন পর অভিনয়ে ফিরলেন। তার দক্ষতা নিয়ে নতুন করে কিছু বলার নেই।

এর আগে কৈশোরে (ক্লাস এইটে থাকতে) চাঁদনী প্রথম কুসুম নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার এতো বছর পর তিনি ‘অসমাপ্ত চা’-এ অভিনয় করলেন।

এ প্রসঙ্গে অভিনেত্রী চাঁদনী বলেন, এই গল্পের মধ্যে সবচেয়ে ভালো লেগেছে যে অসমাপ্ত চা মানে  মানুষের জীবনে আসলে কোনকিছুই পরিপূর্ণতা পায় না। এটা একটা চায়ের মাধ্যমে বোঝানো হয়েছে। জীবনের সবকিছুর মোড় ঘুরে যায় যেকোনো সময়, অসমাপ্তই থেকে যায়। এই পাওয়া না পাওয়ার দোলাচলই আমাকে এই প্রযোজনার প্রতি আগ্রহী করে তুলেছে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
এইচএমএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa