ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

বিনোদন

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটিতে সুইটি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটিতে সুইটি তানভীন সুইটি

প্রথমবারের মতো ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটিতে জায়গা পেলেন অভিনেত্রী তানভীন সুইটি। কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

 

রোববার (১৭ জানুয়ারি) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৫০ সদস্যের উপকমিটি অনুমোদন দেন। তবে কমিটির তালিকা প্রকাশ পায় মঙ্গলবার (১৯ জানুয়ারি)।

এ প্রসঙ্গে তানভীন সুইটি বলেন, আমি দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের জন্য কাজ করে যাচ্ছি। মহিলা বিষয়ক উপকমিটিতে স্থান পাওয়ায় আমি আনন্দিত। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকির প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।  

তিনি আরও জানান, তার গ্রামের বাড়ি গোপালগঞ্জে হওয়ার সুবাদে পারিবারিকভাবে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। ধীরে ধীরে কখন যে এই রাজনীতির স্রোতে ঢুকে গেছেন তিনি তা নিজেই বুঝতে পারেননি। এছাড়া আওয়ামী লীগের সক্রিয় কর্মী হিসেবে তিনি নিয়মিত দলটির বিভিন্ন কর্মসূচীতে অংশ নিয়ে আসছেন বলেও জানান।  

তানভীন সুইটি নব্বই দশকে মডেলিংয়ের মাধ্যমে শোবিজে ক্যারিয়ার শুরু করেন। ১৯৯৫ সালে মঞ্চে অভিনয়ের মধ্য দিয়ে অভিনেত্রী সুইটির যাত্রা শুরু। প্রথমে তিনি সৈয়দ শামসুল হকের ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’ নাটকে অভিনয় করেন। এরপর একে একে ‘স্পর্ধা’, ‘কৃতদাস’, ‘তোমরাই’, ‘কৃষ্ণকান্তের উইল’, ‘মেরাজ ফকিরের মা’, ‘মেহেরজান আরেকবার’সহ বেশকিছু আলোচিত মঞ্চ নাটকে অভিনয় করতে দেখা যায় সুইটিকে।  

পরবর্তীতে প্যাকেজ নাটকের ট্রেন্ড শুরু হলে টিভি নাটকে নিয়মিত হন তিনি। ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহ’র বিপরীতে ‘স্বপ্নের পৃথিবী’ নাটকে অভিনয় করে প্রশংসা পান সুইটি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। আজিজুল হাকিম, জাহিদ হাসান, তৌকির আহমেদ, মাহফুজ আহমেদ ও টনি ডায়েসসহ সেসময়কার জনপ্রিয় অভিনেতাদের বিপরীতে অসংখ্য নাটকে কাজ করেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa