ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিয়মিত হবেন দেবাশীষ বিশ্বাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
নিয়মিত হবেন দেবাশীষ বিশ্বাস দেবাশীষ বিশ্বাস (ফাইল ছবি)

ঢাকা: ১৬ বছরের চলচ্চিত্র ক্যারিয়ার। কিন্তু এই দীর্ঘসময়ে মাত্র চারটি ছবি নির্মাণ করেছেন দেবাশীষ বিশ্বাস। তবে এখন থেকে নিয়মিত ছবি বানানোর সিদ্ধান্ত নিয়েছেন। নিজেই বললেন, ছবির সংখ্যা চার থেকে ১৬-তে পৌঁছাতে আর বেশি সময় লাগবে না।

সম্প্রতি বাংলানিউজের সঙ্গে আলাপকালে দেবাশীষ তার মুক্তি প্রতীক্ষিত চলচ্চিত্র ‘চল পালাই’ ও তার জীবনের নানা দিক নিয়ে কথা বলেন।

২০০১ সালে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষিক্ত হন।

এরপর নির্মাণ করেন ‘শুভ বিবাহ’ ও ‘ভালোবাসা জিন্দাবাদ’। ৮ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে তার চতুর্থ সিনেমা ‘চল পালাই’।  

আশাবাদী কণ্ঠে তিনি বলেন, ‘চল পালাই’র গল্প সম্পূর্ণ ভিন্ন ধাঁচের। এমন গল্প নিয়ে সাধারণত আমাদের দেশে চলচ্চিত্র নির্মাণ হয় না। আমার বিশ্বাস চলচ্চিত্রটি দেখতে দর্শক অবশ্যই প্রেক্ষাগৃহে যাবেন।

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শিপন মিত্র, তমা মির্জা ও শাহরিয়াজ। তাদের নিয়ে দেবাশীষ সন্তুষ্টি প্রকাশ করে বলেন, প্রত্যেকে নিজ নিজ চরিত্রগুলো চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। শিপন দুর্দান্ত অভিনয় করেছেন। তমা তার অন্য ছবিগুলোর চেয়ে এই ছবিতে নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করেছেন। শাহরিয়াজের চরিত্রটিতে তার বিকল্প কাউকে কল্পনাও করা যাবে না।

চলচ্চিত্রটির প্রচারণা চলছে দারুণভাবে। প্রকাশ পেয়েছে অফিশিয়াল পোস্টার, ট্রেলার ও ভিডিও গান। এ প্রসঙ্গে দেবাশীষ বলেন, আমার প্রতিটি ছবির প্রচারণা সবসময়ই অনেক ভালো হয়। এর কৃতিত্ব আমি সংবাদমাধ্যমকে দেবো। তারা সবসময় ভালোবেসে আমার পাশে থাকে। এবারও আছে। সবার কাছ থেকে অনেক সাড়া পাচ্ছি। টিভি, নিউজ পেপার, অনলাইন নিউজ পোর্টাল ও রেডিওতে ছবির প্রচারণা হচ্ছে।

বর্তমান চলচ্চিত্রের মন্দা বাজারে ছবিটি কেমন ব্যবসা করবে? উত্তরে বলেন, আমি মনে করি না চলচ্চিত্রের মন্দা বাজার বলতে কিছু আছে। ভালো ছবি নির্মিত হলে অবশ্যই তা ভালো ব্যবসা করবে। এখন ভালো ছবি কম হচ্ছে, তাই ব্যবসাও খারাপ হচ্ছে। ‘চল পালাই’ ভালো ছবি। আমার বিশ্বাস ছবিটা ভালো ব্যবসা করবে।  

নন্দিত চলচ্চিত্রকার দিলীপ বিশ্বাসের ছেলে দেবাশীষ বিশ্বাস। বাবার হাত ধরেই চলচ্চিত্রে তার যাত্রা। স্মৃতিচারণ করে দেবশীষ বলেন, বাবার সহযোগী হিসেবে দীর্ঘদিন কাজ করেছি। চলচ্চিত্রের প্রতিটি বিষয় তার কাছ থেকে শেখা। তিনি আমার চলচ্চিত্রের গুরু।

চিত্রপরিচালকের পাশাপাশি দেবাশীষের অন্য পরিচয় হচ্ছে তিনি একজন জনপ্রিয় উপস্থাপক। বিনোদনধর্মী টিভি স্ট্রিট শো ‘পথের প্যাঁচালী’ ও রিয়্যালিটি শো ‘ক্লোজআপ ওয়ান’ উপস্থাপনা করে ভূয়সী প্রশংসা পান। এখন পর্যন্ত প্রায় ১৩০টি অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিনি। তবে মানহীন অনুষ্ঠানের অভাবে উপস্থাপনা কমিয়ে দেবেন। বলেন, এখন মানহীন অনেক টিভি অনুষ্ঠান হচ্ছে। যার কারণে উপস্থাপনা অনেক কমিয়ে দিয়েছি। গুণগত মানসম্মত অনুষ্ঠান ছাড়া এখন আর টিভি অনুষ্ঠান করি না।

দেবাশীষের পরবর্তী নতুন ছবি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’। কিছুদিন আগে ছবিটির ঘোষণা আসে। বর্তমানে এর গল্পের কাজ চলছে। খুব শিগগিরই ছবিটির শ্যুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৭
জেআইএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।