ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঐশ্বরিয়ার কাছে ক্ষমা চাইলেন রাজ্জাক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
ঐশ্বরিয়ার কাছে ক্ষমা চাইলেন রাজ্জাক

চলমান ক্রিকেট বিশ্বকাপে একেবারে ফ্লপ পাকিস্তান দল। যেখানে ভূরিভূরি রেকর্ড ঝুলিতে ভরে ভারত দল ফাইনালে উঠে শিরোপা ঘরে তোলার স্বপ্নে বিভোর, সেখানে নয় ম্যাচ খেলে পাঁচটিতে হেরে দেশে ফিরে গেছে বাবর বাহিনী।

কিন্তু এমন আবহে গত কয়েকদিন ধরে আলোচনায় পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার আবদুল রাজ্জাক।

এক বিতর্কিত মন্তব্যের পর ভারতীয় অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনের কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

বিশ্বকাপে পাকিস্তান দলের ব্যর্থতা নিয়ে গত ১৪ নভেম্বর পাকিস্তানের এক গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সমালোচনা করেন রাজ্জাক।  

এতটুকু ঠিকই ছিল তবে এরমধ্যে উদাহরণ দিতে গিয়ে তিনি টেনে এনেছিলেন সাবেক বিশ্বসুন্দরীকে।

রাজ্জাকের সেই বক্তব্য প্রকাশ হতে না হতেই চিরবৈরী দুই দেশে বিতর্ক ছড়িয়ে পড়ে। শেষ পর্যন্ত এ ঘটনায় ক্ষমা চেয়ে বির্তক শেষ করার চেষ্টা করলেন রাজ্জাক।

এক ভিডিও বার্তায় রাজ্জাক বলেছেন, ‘আমি আবদুল রাজ্জাক। গতকাল সংবাদ সম্মেলনে আমরা ক্রিকেট কোচিং ও তার উদ্দেশ্য নিয়ে কথা বলছিলাম। সেখানে ভুল করে আমি ঐশ্বরিয়া রাইয়ের নাম নিয়েছি। ব্যক্তিগতভাবে আমি তার কাছে ক্ষমা চাই। কাউকে আঘাত করা আমার উদ্দেশ্যে ছিল না। আমার অন্য উদাহরণ দেওয়া উচিত ছিল। ভুল করে তার নাম নিয়ে ফেলেছি। ’

ঐশ্বরিয়াকে টেনে এনে কী বলেছিলেন রাজ্জাক? যা নিয়ে এতো সমালোচনা, এতো বিতর্ক!

ওই মতবিনিময়ে পাকিস্তানি ক্রিকেটারদের ভালোভাবে গড়ে তোলার ক্ষেত্রে পিসিবির আরও উদ্যোগী হওয়ার বিষয়ে উদাহরণ দিয়েছিলেন রাজ্জাক।  

এ সাবেক অলরাউন্ডার বলেছিলেন, ‘আপনি যদি মনে করেন ঐশ্বরিয়া রাইকে বিয়ে করে একটা ভালো ও ধার্মিক বাচ্চার জন্ম দেবেন, সেটা তো হবে না। আগে নিজের মানসিকতা ঠিক করতে হবে। বুঝতে হবে যে আমি কী চাই। না হলে ভালো ক্রিকেটারও তৈরি হবে না আর পাকিস্তানও জিততে পারবে না। ’

রাজ্জাকের এ মন্তব্য শুনে তখন তার দুই পাশে বসে থাকা শহীদ আফ্রিদি ও উমর গুল হেসে দেন।  

পরে অবশ্য আফ্রিদি জানান, তিনি তাৎক্ষণিক বুঝতে পারেননি রাজ্জাক ভুল উদাহরণ টেনেছিলেন।

এক টেলিভিশন সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘বাসায় ফেরার পর আমি ভিডিও ক্লিপ দেখেছি। বুঝতে পেরেছি রাজ্জাক ভুল বলেছে। যেহেতু সে ভুল বলেছে, আমি তাকে ক্ষমা চাওয়ার জন্য বার্তা পাঠাব। ’

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।