ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

১৫ দিনের চেষ্টায় শাকিবের ‘প্রিয়তমা’র লুক, খরচ? 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জুন ২২, ২০২৩
১৫ দিনের চেষ্টায় শাকিবের ‘প্রিয়তমা’র লুক, খরচ? 

মুক্তির আগেই আলোচনায় রয়েছে শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমাটি। ঈদে রুপালি পর্দায় মুক্তির প্রস্তুতি চলছে।

তারই প্রথম ধাপ হিসেবে সেন্সর বোর্ডের মুক্তির অনুমতি পেয়েছে চলচ্চিত্রটি।

এ তথ্য জানিয়েছেন সিনেমাটির নির্মাতা হিমেল আশরাফ নিজেই। এ খবর পেতেই হিমেল আশরাফের ওই পোস্টে মৌমাছির মতো ভিড় করেছেন শাকিবের অনুরাগীরা। সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ায় মন্তব্যের ঘরে আনন্দ প্রকাশ করেছেন তারা। সেই সঙ্গে জানিয়েছেন সিনেমাটির জন্য শুভ কামনা।  

এর আগে মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় শাকিবের ‘প্রিয়তমা’র লুক প্রকাশ করা হয়। যেখানে দেখা যায়, চেহারায় স্পষ্ট বয়স্ক ছাপ, মুখ ও শরীরের চামড়ায় ভাঁজ পড়ে গেছে। সাদা পাকা লম্বা চুল। সাদা পায়জামা পাঞ্জাবি পরে বসে আছেন এক বৃদ্ধ। জীবন সায়হ্নে এসে অপলক দৃষ্টিতে তাকিয়ে কী যেন খুঁজছেন ৮০ বছর বয়সী এই বৃদ্ধ!

যারা শাকিবের এই লুকটি দেখেছেন রীতিমতো বিস্মিত হয়েছেন। কারণ চেনা ছন্দের বাইরে শাকিবের নয়া লুক, এক দৃষ্টিতে দেখে বোঝার উপায় নেই তিনিই শাকিব খান।  

প্রস্থেটিক রূপসজ্জায় দক্ষ বড় একটি মেকআপ টিমকে শাকিবের এই লুকের পেছনে ১৫ দিনের মতো সময় দিতে হয়েছে। প্রথমে নেওয়া হয় শাকিবের মুখমণ্ডলের মাপ। সেভাবে একটি আবরণ তৈরি করা হয়। সেখানে চুল, দাড়ি বসিয়ে ঠিক করা হয় লুক। পরে চরিত্রের সঙ্গের মানানসই কি না, যাচাই করার জন্য লুক পরীক্ষা করা হয়। আবার এই মেকআপ তুলতেও নাকি তিন ঘণ্টা সময় লেগেছিল। এমনটিই জানিয়েছেন রূপসজ্জাকর সবুজ খান।

জানা যায়, এ ধরনের মেকআপ বেশ ব্যয়বহুল। তবে ঠিক কত টাকা খরচ হয়েছে সে বিষয়ে স্পষ্ট ধারণা দেননি নির্মাতা হিমেল আশরাফ। তবে এতোটুকু বলেন, এই অর্থ দিয়ে অনায়াসে মারপিটের কয়েকটি দৃশ্য করতে পারতাম।  

তবে একটি সূত্র বলছে, শাকিবকে বৃদ্ধের লুকে আনতে খরচ হয়েছে পাঁচ লাখ টাকার মতো।

‘প্রিয়তমা’ সিনেমাতে শাকিবের বিপরীতে আছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। টেলিভিশন সিরিয়ালের পরিচিত মুখ তিনি। সিনেমার কাহিনি লিখেছেন প্রয়াত ফারুক হোসেন। যৌথভাবে চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন ফারুক হোসেন ও হিমেল আশরাফ।  

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এনএটি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।