ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

ঢাকা: ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। সিসি ক্যামেরায় ভোটগ্রহণ পর্যবেক্ষণ করা হচ্ছে নির্বাচন ভবনে।

ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্রে মোতায়েন করা হয়েছে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশের ১৬ থেকে ১৮ সদস্যের ফোর্স। ভোটের পরের দিন পর্যন্ত তারা দায়িত্ব পালন করবে।

এছাড়া পুলিশ, আনসার ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে সাতটি মোবাইল টিম ও ছয়টি স্ট্রাইকিং টিম এবং র‌্যাবের ১০টি টিম রয়েছে। এছাড়া ছয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন-নিশ্চিতকরণ ও সংক্ষিপ্ত বিচারকাজ সম্পন্ন করতে ১০ জন নির্বাহী হাকিম ও তিনজন বিচারিক হাকিম নিয়োজিত রয়েছেন ভোটের মাঠে।

ফরিদপুর-২ আসনের ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকা প্রতীক নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী শাহদাব আকবর ও বটগাছ প্রতীক নিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মো. জয়নুল আবেদীন বকুল মিয়া।

নাগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলা নিয়ে আসনটি গঠিত। এতে ৩ লাখ ১৮ হাজার ৪৭৯ জন ভোটার ১২৩টি ভোটকক্ষের ৮০৬টি ভোটকক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হয়েছে।

প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।