ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন কমিশনে তৈমুরের লিখিত অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
নির্বাচন কমিশনে তৈমুরের লিখিত অভিযোগ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার নির্বাচনে কমিশনের কাছে লিখিতভাবে সরকারি দলের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন।  

এতে তিনি সরকারি দলের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মৃণাল কান্তি দাস, মীর্জা আজমের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন।

রোববার (২৬ ডিসেম্বর) দুপুরে জেলা নির্বাচন কমিশন অফিসে তৈমুরের পক্ষে অভিযোগ জমা দেন অ্যাডভোকেট সুলতান মাহমুদ।  

এতে তৈমুর উল্লেখ করেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আগে জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে আওয়ামী লীগের আয়োজনে সমাবেশ করা হয়। এই বিজয় সমাবেশের নামে সেখানে সেলিনা হায়াৎ আইভীর জন্য ভোট চান সরকার দলীয় কেন্দ্রীয় নেতারা ও জাতীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মৃণাল কান্তি দাস, মীর্জা আজম। এতে নির্বাচনী আচরণবিধির সরাসরি লঙ্ঘন হয়েছে, যা নিরপেক্ষ, স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচনের প্রতিবন্ধক।

অতএব, নির্বাচন কমিশনের প্রতিশ্রুতি মোতাবেক আচারণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে আপনাকে অনুরোধ করা হলো, যা কার্যকর করা আপনার অন্যতম প্রধান দায়িত্ব।

এ বিষয়ে তৈমুর আলম খন্দকার বলেন, ‘মৌখিতভাবে তো জানিয়েছি, এবার লিখিতভাবেও জানালাম। দেখি নির্বাচন কমিশন এবার কী ব্যবস্থা নেয়। ’ 

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার বলেন, অভিযোগ হাতে পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।