ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

তিন আসনে মনোনয়ন জমা দিলেন ১৪ জন, বিএনপি নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, জুন ১৫, ২০২১
তিন আসনে মনোনয়ন জমা দিলেন ১৪ জন, বিএনপি নেই

ঢাকা: ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ শূন্য আসনের উপনির্বাচনে পাঁচ দলের ৮ জনসহ মোট ১৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন রিটার্নিং কর্মকর্তাদের কাছে। বিএনপির কোনো প্রার্থী আসন তিনটির কোনোটিতে মনোনয়নপত্র জমা দেননি।

মাঠ পর্যায় থেকে আসা তথ্য সমন্বয় করে বিষয়টি জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান।

তিনি বলেন, মঙ্গলবার (১৫ জুন) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। ১৬ জুন বাছাই হবে। প্রতীক বরাদ্দ ২৪ জুন। ভোটগ্রহণ ছিল ১৪ জুলাই। তবে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুবার্ষিকী হওয়ায় ১৪ জুলাই ভোট না করে ২৮ জুলাই ভোটগ্রহণ করবে ইসি।

তিন উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশ কংগ্রেস, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) —এই পাঁচ দলের আট জন প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন। এছাড়া স্বতন্ত্র থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ছয় জন।

ঢাকা-১৪
এই আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ছয় জন। তারা হলেন—বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আগা খান মিন্টু, জাতীয় পার্টির মোস্তাকুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) আবু হানিফ, বিএনএফ-এর এ ওয়াই এম কামরুল ইসলাম এবং স্বতন্ত্র থেকে মনিরুজ্জামান ও রুহুল আমীন।

সিলেট-৩
মোট ছয় জন প্রার্থী এই উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন—বাংলাদেশ আওয়ামী লীগের হাবিবুর রহমান, জাতীয় পার্টির মো. আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া এবং স্বতন্ত্র থেকে ফাহমিদা হোসেন, আলহাজ শফি আহমেদ চৌধুরী ও শেখ জাহিদুর রহমান মাসুম।

কুমিল্লা-৫
এই আসনের ভোটে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুজন প্রার্থী। তারা হলেন—বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসেম খান ও জাতীয় পার্টির মো. জসিম উদ্দিন।

গত ২ জুন এই তিনটি শূন্য আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, জুন ১৫, ২০২১
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ